ডিবিসি : দেশের গণমাধ্যমগুলো নিজেদের আত্মা সরকারের কাছে বিক্রি করে দিয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী। এসময় বিচার বহির্ভূত হত্যা, গুম, খুনসহ নানা অপরাধের জবাব একদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিতে হবে বলেও মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, ‘প্রধানমন্ত্রী তো চাইবেন তাঁর রাজনৈতিক প্রতিপক্ষকে ধ্বংস করতে। তিনি যেমন অন্যায়ভাবে খালেদা জিয়াকে কারারুদ্ধ রেখে জুলুম-নির্যাতন করছেন, চিকিৎসা করতে দিচ্ছেন না, শারীরিক ও মানুষিকভাবে হেনস্তা করছেন। এখন তাঁর পরবর্তী টার্গেট হচ্ছে তারেক রহমান।’

খালেদা জিয়াকে যথাযথ মর্যাদায় চিকিৎসা দেয়া হচ্ছে, স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যকে ‘ডাহা মিথ্যাচার’ মন্তব্য করে রিজভী অভিযোগ করে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বারবার গভীর উদ্বেগ প্রকাশ করলেও কারা কর্তৃপক্ষ কোনো উদ্যোগই গ্রহণ করছে না। বরং স্বাস্থ্যমন্ত্রী ডাহা মিথ্যাচার করে বলছেন, খালেদা জিয়াকে যথাযথ মর্যাদায় চিকিৎসা দেয়া হচ্ছে। সরকারি মেডিক্যাল বোর্ড তাকে অর্থোপেডিক বেড দেয়াসহ বেশ কিছু সুপারিশ করেছিল। এগুলো এখন পর্যন্ত বাস্তবায়ন হয়নি।

কোটা বাতিল করা নিয়ে তিনি আরো বলেন, ছাত্রদের কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রী রাগান্বিত ও ক্ষুব্ধ। চাকরিতে কোটা সম্পূর্ণ প্রত্যাহার করে নেয়া এক ভয়ংকর দুরভিসন্ধির অংশ। এখন এই দুরভিসন্ধির বাস্তবায়ন শুরু হয়েছে আন্দোলনকারী ছাত্রদের ওপর সরকারের বিপজ্জনক আক্রমণের ছোবলের মধ্য দিয়ে।

প্রধানমন্ত্রীর যে মনের ক্ষোভ, তাঁর যে প্রতিহিংসা, তা চরিতার্থ করার জন্য তিনি রোডম্যাপ করছেন। কিন্তু এতে কোনো লাভ হবে না বলেও মন্তব্য করেন রিজভী।