সংবাদ বিজ্ঞপ্তি:
দেশে সুনাগরিক সৃষ্টির জন্য সরকার মাদরাসা শিক্ষার আরো উন্নয়নে কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে মাদরাসা শিক্ষার সাথে কারিগরি শিক্ষা যুক্ত করে নারীদের বেশী সম্পৃক্ত করার চেষ্টা অব্যাহত রয়েছে।
শিক্ষা মন্ত্রণালয়ের মাদরাসা শিক্ষা ও কারিগরি বিভাগের ভারপ্রাপ্ত সচিব একেএম জাকির হোসেন ভূইয়া মঙ্গলবার (১৭ এপ্রিল) কক্সবাজারে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
কক্সবাজার আদর্শ বালিকা মাদরাসায় অধ্যক্ষ মাওলানা ফরিদ আহমদ চৌধুরীর সভাপতিত্বে আয়োজিত ওই সভায় ভারপ্রাপ্ত সচিব একেএম জাকির হোসেন ভূইয়া
বলেন, মাদরাসা পরিদর্শনকালে দেখা গেছে, শিক্ষার্থীদের পারফরমেন্স খুব ভাল। মাদরাসা শিক্ষার্থীরা সুশৃঙ্খল ও ভদ্র।
তিনি এই মাদরাসা উন্নয়নে যথাসম্ভব ভূমিকা রাখবেন বলেও জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জমিয়াতু মোদার্রেছীনের মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বলেন, উন্নত জাতি গঠনে মাদরাসা গুলো সুনাগরিক তৈরী করছে। মহিলা মাদরাসা গুলো আদর্শ মা তৈরী করছে।
এদিকে পর্যটন শহর কক্সবাজারের সাগর পাড়ে তারকা হোটেল বেস্ট ওয়েষ্ট ইন এ ইউনিসেফের সহযোগিতায় মাদরাসা শিক্ষা ব্যবস্থার উপর তিনদিন ব্যাপী এক ওয়ার্কসপ চলছে।
এতে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে কক্সবাজার আসেন, শিক্ষা মন্ত্রণালয়ের মাদরাসা শিক্ষা ও কারিগরি বিভাগের ভারপ্রাপ্ত সচিব একে এম জাকির হোসেন ভূইয়া।
আরো রয়েছেন মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মুহাম্মদ বিলাল হোসেন।
ওয়ার্কসপে সারাদেশের ৫০ টি মাদরাসা প্রধানরা অংশ গ্রহণ করেন।
মাদরাসা শিক্ষাকে আরো স্কিল করার জন্য ইউনিসেপ এই সহযোগিতা দিয়ে যাচ্ছে বলে জানান, জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব আল্লামা শাব্বীর আহমদ মোমতাজী।