প্রেস বিজ্ঞপ্তি :

জেলার পাঠকনন্দিত দৈনিক সমুদ্রকণ্ঠের প্রকাশনা বন্ধ করতে ষড়যন্ত্রমূলকভাবে  কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি এবং সাধারণ সম্পাদক  কর্তৃক জেলা প্রশাসন বরাবরে আবেদনের প্রতিবাদ জানিয়েছে দৈনিক সমুদ্রকণ্ঠ পাঠক ফোরাম। সরকার বিরোধী সংবাদ প্রকাশ করার বানোয়াট অজুহাতে গণমাধ্যমের কণ্ঠরোধ করার ঘৃণ্য চক্রান্তের প্রতিবাদ জানাতে ১৭ এপ্রিল সকাল থেকে পাঠক ফোরামের বিপুল সংখ্যক সদস্য শহরের কেন্দ্রীয় শহিদমিনার চত্বরে সমবেত হন। এরপর মিছিল সহকারে শহীদ মিনার থেকে প্রেস ক্লাব হয়ে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে আয়োজন করেন মানববন্ধনের।

মানবন্ধন চলাকালীন আয়োজিত সমাবেশে কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও দ্যা ডেইলি স্টার‘র স্টাফ রিপোর্টার মুহাম্মদ আলী জিন্নাত বলেন, সাংবাদিক সংগঠনের নাম ব্যবহার করে সংবাদপত্র বন্ধের আবেদন দেশের ইতিহাসে নজির বিহীন। এই ঘটনা শুধূ কক্সবাজার নয় দেশের গণমাধ্যমের ইতিহাসে কলংকজনক অধ্যায়ের সৃষ্টি করেছে। সাংবাদিক নামধারী ষড়যন্ত্রকারিদের নাম উল্লেখ করে তিনি বলেন, এদের একজন  জীবনে কোনদিন মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির রাজনৈতিক কর্মকা-ের সাথে সম্পৃক্ত ছিলেন না। শুধুমাত্র ক্ষমতার স্বাদ গ্রহণ করতেই মুখোশ পরিধান করেছে। আরেক জন বিএনপির অঙ্গসংগঠন ছাত্রদলের প্রথম সারির একজন নেতা ছিলেন। অন্যদিকে মঈনুল হাসান পলাশ স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলন থেকে শুরু করে ১৯৯১ সালে বিএনপি ক্ষমতাসীন থাকাকালেও আওয়ামী লীগের রাজনীতির একজন সক্রিয় কর্মী ছিলেন। মুক্তিযুদ্ধের স্বপক্ষের একজন সম্পাদককে ঘায়েল করতে ষড়যন্ত্রকারীদের চক্রান্ত কোনদিন সফল হবে না।

দৈনিক সমুদ্রধারা সম্পাদক কামাল উদ্দিন রহমান পেয়ারো বলেন, পাঠকের কাছে দৈনিক সমুদ্রকণ্ঠর গ্রহণযোগ্যতা অনুধাবন করতে পেরেই ষড়যন্ত্রকারীদের এই গাত্রদাহ। সাংবাদিকতার নাম দিয়ে সরকারি প্লট্ থেকে শুরু করে যারা ব্যক্তিগত স্বার্থ উদ্ধারে তৎপর একদিন এদেশের মাটিতেই তাদের বিচার হবে।

দৈনিক সমুদ্রকণ্ঠ পাঠক ফোরামের সভাপতি মাস্টার প্রদীপ চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি রাসেল চৌধুরী, দৈনিক সমুদ্রকণ্ঠ’র বিশেষ প্রতিবেদক শহীদুল্লাহ কায়সার, দৈনিক সমুদ্রকণ্ঠ’র সহকারি সম্পাদক স্বপন কান্তি দে প্রমুখ। সভা পরিচালনা করেন, দৈনিক সমুদ্রকণ্ঠ’র পরিচালনা সম্পাদক মঈন উদ্দিন। সভা শেষে পাঠক ফোরাম নেতৃবৃন্দ জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এর সঙ্গে তাঁর কার্যালয়ে স্বাক্ষাত করেন। তাঁকে স্মারকলিপি প্রদানের মাধ্যমে প্রতিবাদ জানান ঘৃণ্য এই চক্রান্তের।