সিবিএন :  কক্সবাজার সিটি কলেজে  বাংলা নববর্ষ ১৪২৫ উৎসবমুখর ভাবে উদযাপিত হয়েছে । আনন্দ উদ্দীপনার সকল উপকরণ দিয়ে সাজানো অনুষ্ঠানের মাধ্যমে বাংলা নববর্ষকে স্বাগত জানালো এ কলেজটি । এ উপলক্ষে সকাল ৯টায় রংবেরঙের ফেস্টুন নিয়ে মঙ্গল শোভাযাত্রা কলেজ ক্যাম্পাস থেকে বের হয়ে কক্সবাজার শহর প্রদক্ষিণ করে। কবুতর উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন অধ্যক্ষ ক্য থিং অং।  শোভাযাত্রায় বিপুল সংখ্যক শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারি অংশগ্রহণ করে।

এরপর কলেজ ক্যাম্পাসে শুরু হয়  আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বক্তব্য রাখেন অধ্যক্ষ ক্য থিং অং , উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক , গভর্ণিং বডির সদস্য এডভোকেট ফরিদুল আলম , ইঞ্জিনিয়ার বদিউল আলম , বাংলা বিভাগের প্রধান অধ্যাপক শরমিন সিদ্দিকা লিমা । স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক গোপাল কৃঞ্চ দাশ ও অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক রোমেনা আকতার ।

কক্সবাজার সিটি কলেজ মেলার স্টল

বাংলা নববর্ষ উপলক্ষে কলেজ প্রাঙ্গণে বসে বৈশাখী মেলা । এতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে ১৫টি স্টল বসে। স্টলসমূহে বিভিন্ন ধরনের দেশিয় পিঠা পুলি নাস্তা ও পান্তাভাতের  আয়োজন করা হয়। কেনাকাটায় সরগরম হয়ে উঠে কলেজ ক্যাম্পাস ।  ছিল নাগরদোলা , কলাগাছে উঠা, বলী খেলাসহ অনেকগুলো দেশীয় খেলার আয়োজন। এতে প্রতিটি ইভেন্টে পুরস্কার প্রদান করা হয় ।

সকাল থেকে শুরু হওয়া মেলায় জমজমাট ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান । শিক্ষক , ছাত্রছাত্রী ও কর্মচারীদের গান ও নাচে উপছে পড়া আনন্দ উপভোগ করে শহরবাসী । নতুন বর্ষকে স্বাগত জানিয়ে , জরা গ্লানিকে বিদায় দিয়ে নব উদ্দীপনায় বাঙালির জীবনকে আরো বেশী সমৃদ্ধির পথে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে অনুষ্ঠানের সমাপনী ঘোষণা করেন অধ্যক্ষ ক্য থিং অং ।

কক্সবাজার সিটি কলেজের অনুষ্ঠানে অংশ নেয় বিদেশী পর্যটক