জহির খন্দকার, ঈদগড়:

রামু উপজেলার ঈদগড়ে বলাৎকারের চেষ্টা করে ব্যর্থ হয়ে ঘটনা ফাঁস করে দেবার ভয়ে এক শিশুকে গলাটিপে হত্যার অভিযোগে লম্পট নুরুজ্জামানকে আটক করেছে পুলিশ। আটক লম্পট নুরুজ্জামান ঈদগড় টুঠারবিল গ্রামের দুধু মিয়ার পুত্র। ১৩ এপ্রিল দুপুর ১২ টায় পুলিশ জনতা যৌথ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে বলে পুলিশ সুত্রে জানা গেছে।

প্রাপ্ত তথ্যে জানা যায়, গত ৯ এপ্রিল দুপুর সাড়ে ১২ টায় লম্পট নুরুজ্জামান একই এলাকার হাবিবুর রহমানের শিশুপুত্র মেজবাহ উদদীনকে (৬)  পাহাড়ে পাখির ছানা ধরে দেওয়ার কথা বলে ফুঁসলিয়ে পাশ্ববর্তি পাহাড়ে নিয়ে যায় লম্পট নুরুজ্জামান। বিকাল ৩ টায় উক্ত লম্পট নুরুজ্জামান শিশু মেজবাহ উদদীনকে মৃত অবস্থায় কোলে করে গ্রামে নিয়ে আসে। সে বলে মেজবাহ উদদীন বেড়িবাঁধে (গুদা), পানিতে পড়ে মৃত্যুবরন করেছে।লম্পট নুরুজ্জামানের কথা সরল বিশ্বাসে সবাই বিশ্বাস করে মৃত্ শিশুকে যথারীতি ওই দিন কবরস্হ করে।

এ দিকে এলাকাবাসী লম্পট নুরুজ্জামানের অতীতের খারাপ রেকর্ড ও গতিবিধি সন্দেহজনক মনে হওয়াই শুক্রবার সকাল ১১ টায় পুলিশের সহযোগিতায় লম্পট নুরুজ্জামানকে গ্রেপ্তার করে জিঙ্গাসাবাদ করলে সে অকপটে  শিশুকে গলাটিপে হত্যার কথা স্বীকার করে।আটক লম্পট নুরুজ্জামানকে রামু থানা হাজতে নিয়ে যাওয়া হয়েছে।

রামু থানার এ এস আই মোরশেদ আলম জানান, আটক নুরুজ্জামানের বিরুদ্ধে হত্যা মামলা রুজুর প্রস্তুতি চলছে।মামলা রুজু হলে আদালতে অনুমোতি নিয়ে লাশ উত্তলন করা হবে।

এই ঘটনায় এলাকায় তোলপাড় চলছে।খুনি লম্পট নুরুজ্জামানের দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেছে এলাকাবাসী।