মো. ফারুক, পেকুয়া:

পেকুয়া উপজেলার সদর ইউনিয়নে কীটনাশকযুক্ত মশারী বিতরন করলেন জেলা পরিষদ সদস্য উপজেলা যুবলীগ সভাপতি জাহাঙ্গীর আলম। বৃহস্পতিবার(১২এপ্রিল) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভবনে মশারি বিতরন করা হয়।

একলাব পেকুয়া শাখার ম্যানেজার জাহেদুল ইসলামের পরিচালনায় মশারি বিতরন অনুষ্ঠানের আলোচনা সভায় জাহাঙ্গীর আলম বলেন, বৃদ্ধ মা, বাবা আর ভাই বোনেরা। আপনারা বর্তমান সরকারের কাছ থেকে কি কি সুবিধা পাচ্ছেন। ওই সময় এক বৃদ্ধা মহিলা দাঁড়িয়ে বলেন, আমি বয়স্কভাতা পাচ্ছি, ১০টাকার চাল পাচ্ছি, ভিজিডির চাল পাচ্ছি, মশারি পাচ্ছি, কর্মসৃজনের কাজের টাকা পাচ্ছি। আমার পুরো পরিবার সরকারী বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছি। অন্য এক বৃদ্ধা মহিলা জাহাঙ্গীর আলমকে উদ্দ্যেশে করে বলেন, আপনি চট্টগ্রামের ভাষায় কথা বললে আমি বুঝতে পারবো। ওই সময় জাহাঙ্গীর আলম চট্টগ্রামের ভাষায় সরকারী সুযোগ সুবিধা পাচ্ছি কিনা প্রশ্ন করলে তিনি আল্লাহর কাছে শুকরিয়া আদায় করে সব সুযোগ সুবিধা পাওয়ার কথা বলেন। আগামী সংসদ নির্বাচনে নৌকা ভোট দিবে কিনা জিজ্ঞেস করলে তিনি হাত তুলে ভোট দেওয়ার শপথ করেন। তার সাথে আগত সবাই হাত তুলে নৌকায় ভোট দেওয়ার কথা বলেন।

তিনি আরো বলেন, আমরা যারা কীটনাশকযুক্ত মশারি ব্যবহার করছি তার দাম কিন্তু অনেক। এটি বাজারের মশারি নয়। তিন বছর একটানা ব্যবহার করার কারণে ম্যালেরিয়া প্রকৌপ থেকে রক্ষা পাবে এলাকাবাসী। সবচেয়ে বেশি বিতরন করা হয় পেকুয়াতে। একলাবকে ধন্যবাদ জানাচ্ছি সরকারের সহযোগিতায় এ রকম একটি প্রকল্প হাতে নেওয়ায়।

এ সময় আরো বক্তব্য রাখেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত কর্তকর্তা ছাবের আহমদ, উপজেলা শ্রমিকলীগের সভাপতি নুরুল আবছার, সিএনজি শ্রমিক ইউনিয়নের সভাপতি শাহাদত হোসেন প্রমুখ।