প্রেস বিজ্ঞপ্তি
দ্বীনি ও সামাজিক অঙ্গনে মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. এর নিষ্ঠাপূর্ণ অবদান স্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা যুগ্ম সম্পাদক, রামু রাজারকুল আসমা ছিদ্দিকা (র.) মাদরাসা ও এতিমখানার পরিচালক, মাওলানা আব্দুুচ্ছালাম কুদছী রহ. স্মরণ সভা ও দু’আ মাহফিল উপলক্ষ্যে আয়োজিত এক সভায় বক্তারা এ কথা বলেন।

৮ এপ্রিল বাদে মাগরিব কক্সবাজার জেলা নেজামে ইসলাম পার্টির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন, সংগঠনের জেলা সভাপতি মাওলানা হাফেজ ছালামতুল্লাহ।

বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিব,কক্সবাজার শহর সভাপতি মাওলানা নুরুল হক চকোরী, সহ-সভাপতি হাফেজ সালেম, ইসলামী ছাত্রসমাজ কক্সবাজার জেলা সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল হামিদ, রামু উপজেলা সভাপতি মুহাম্মদ দিদারুল আলম, তরুণ লেখক হাফেজ সাইফুল ইসলাম, খলীলুল্লাহ ফুরকান আমেল, যুব সংগঠক মাওলানা হাফিজ উদ্দীন প্রমুখ।

সভাপতির বক্তব্যে মাওলানা হাফেজ ছালামতুল্লাহ বলেন, মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. ছিলেন একজন কর্মবীর আলেমেদ্বীন। ছাত্রজীবন থেকে তিনি ইসলামী রাজনীতিতে জড়িত ছিলেন। রামু- কক্সবাজারে তিনি দাওয়াতি ও সামাজিক অসংখ্য কাজের সাক্ষর রেখেছেন। তাঁর ইন্তেকালে আমরা একজন সক্রিয় ও মুখলিস সহযোদ্ধাকে হারিয়েছি। তাঁর শূন্যতা কখনো পূর্ণ হবার নয়। তাঁর কর্মময় জীবন আমাদের চলার পথে প্রেরণা হয়ে থাকবে। মাওলানা ইয়াছিন হাবিব বলেন, মাওলানা আব্দুচ্ছালাম কুদছী রহ. আমার দীর্ঘ দিনের সহকর্মী ও সহপাঠী। তিনি ছাত্রজীবনে অত্যন্ত মেধাবী ছাত্র হিসেবে পরিচিত ছিলেন।একজন মেধাবী ও বিজ্ঞ আলেমেদ্বীন হিসেবে দ্বীনি ও সামাজিক অঙ্গনে তিনি যে কৃতিত্বের নজীর রেখে গিয়েছেন তা অবিস্মরণীয়। আমৃত্যু তিনি ইসলামী রাজনীতিতে নিজেকে নিবেদিত রেখেছিলেন। তাঁর ইন্তেকালে জেলাবাসী একজন বিজ্ঞ আলেম, দক্ষ রাজনীতিবিদকে হারিয়েছে। তাঁকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে আমাদেরকে এগিয়ে যেতে হবে।নতুন প্রজন্মকে তাঁর আদর্শ পৌছে দিতে হবে। শেষে মরহুমের দরজাত বুলন্দি কামনা করে মহান আল্লাহর দরবারে বিশেষ মুনাজাত করা হয়।