নিজস্ব প্রতিবেদক:
কক্সবাজারে নৌ-নিরাপত্তা সপ্তাহ পালিত হয়েছে। নৌ-শিল্পে লেগেছে আধুনিকতার ছোঁয়া, যাত্রা হবে নিরাপদ এটাই চাওয়া’ এই শ্লোগানে দিবসটি উপলক্ষে সোমবার (৯ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য বের করা হয়। র‌্যালীটি শহরের প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে শেষ হয়। সেখানে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মাহিদুর রহমান।
তিনি বলেন, শুধু সড়ক পথ নয়, নৌ-পথও নিরাপত্তার জন্য সরকার বদ্ধপরিকর। সে লক্ষ্যে ৫ থেকে ১১ এপ্রিল নৌ-নিরাপত্তা সপ্তাহ ঘোষণা করা হয়েছে। এই সময়ে নৌ-পথ সংশ্লিষ্টদের সমস্যা যথাসম্ভব সমাধানের চেষ্টা করা হবে।
নৌ-পরিবহন অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মেরিন সেফটি স্পেশাল অফিসার বদরুল হাসান লিটনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন নৌ-পরিবহন অধিদপ্তরের জাহাজ পরিদর্শক (চট্টগ্রাম) মো. আবু জাফর মিয়া, বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সী-ওয়ার্ল্ড বেস্ট ট্যুরিজমের স্বত্ত্বাধিকারী আকতার হোছাইন।
টুয়াক কক্সবাজারের ফাউন্ডার চেয়ারম্যান ও আহবায়ক এম.এ হাসিব বাদলের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন টুয়াকের যুগ্ম-আহবায়ক আনোয়ার হোসাইন, বাহাদুর হোসাইন, সাবেক সাধারণ সম্পাদক আসাফ উদ-দৌলাহ আশেক।এছাড়া বোট মালিকরাও সভায় উপস্থিত ছিলেন।
৫ থেকে ১১ এপ্রিল নৌ-নিরাপত্তা সপ্তাহর সভায় বাংলাদেশ আওয়ামী মটর চালক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও সী-ওয়ার্ল্ড বেস্ট ট্যুরিজমের স্বত্ত্বাধিকারী আকতার হোছাইন নৌ-নিরাপত্তা, ট্যুরিজম শিল্পের বিকাশসহ প্রয়োজনীয় সব কাজে সহযোগিতার আশ্বাস প্রদান করেন। সেই সাথে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশকে আরো এগিয়ে নিতে তিনি সবাইকে এগিয়ে আসার আহবান জানান।