নিজস্ব প্রতিবেদক:
পেকুয়ায় নারীসহ বিএনপির ২০ নেতাকর্মীকে ‘গণতান্ত্রিক অংশগ্রহণ ও সংস্কার কার্যক্রম’র উপর প্রশিক্ষণ দেয়া হয়েছে। সোমবার সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত পেকুয়ার বারবাকিয়ার জেলি কমিউনিনিট সেন্টারে এই প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক সংস্থা ইউএসএইড, ইউকেএইড এর অর্থায়নে পরিচালিত প্রকল্পের আওতায় ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এই প্রশিক্ষণ আয়োজন করেন। এতে সহযোগিতায় ছিলো পেকুয়া উপজেলা বিএনপি। প্রশিক্ষণে উপজেলার বিভিন্ন স্তরের এই ২০ নেতাকর্মী অংশ নেন।

প্রশিক্ষণে ‘আমাদের বিএনপি: গৌরব ও অর্জন’ এবং ‘আমাদের বিএনপি: গঠনতন্ত্র ও ভিশন ২০৩০’ শীর্ষক দুটি বিষয়ের উপর তথ্যবহুল প্রশিক্ষণ দেয়া হয়। প্রশিক্ষণের সমন্বয়ক ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল’র চট্টগ্রাম বিভাগের আঞ্চলিক ব্যবস্থাপক সদরুল আমিন ও ডিআই ফেলো মো. ইরফানুল হাসান রকি।

প্রশিক্ষণে মাল্টিমিডিয়া প্রজেক্টেরের মাধ্যমে বিএনপির উৎপত্তি ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের অবদান, স্বাধীনতা ও বাংলাদেশী জাতীয়তাবাদসহ আরো কয়েকটি বিষয়ে আলোকপাত করা হয়। প্রশিক্ষণার্থীদের মাঝে মডিউল সরবরাহ করা হয়। এই প্রশিক্ষণে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আমন্ত্রণে উপস্থিত ছিলেন জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী ও পেকুয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন।