শাহীন শাহ, টেকনাফ :

টেকনাফের হোয়াইক্যং উনচিপ্রাং এলাকায় এক গৃহবধুকে নির্মমভাবে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত গৃহবধু ৩ নং ওয়ার্ডের উনচিপ্রাং এলকার মোঃ রুবেলের স্ত্রী ও নয় মাসের সন্তান সম্ভাবা রুজিনা আক্তার (২৬)। ৭ এপ্রিল রাতে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে ওড়না লাগিয়ে ফাঁস লাগানো অবস্থায় স্বামীর বাড়ি হতে লাশটি উদ্ধার করেন। পিতা বাদী হয়ে টেকনাফ মডেল থানায় যৌতুকের দায়ে হত্যার অভিযোগ এনে একটি মামলা রুজু করে। যার মামলা নং ২৩/ ০৮,০৪,২০১৮। এ মামলার আসামী গৃহবধুর শ্বশুড়কে আটক করেছে হোয়াইক্যং ফাঁড়ী পুলিশ। ধৃত ব্যক্তি আবু বক্কর প্রকাশ নুইন্না।

পরপারের যাত্রী রুজিনা আক্তারের পরিবারের সুত্রে জানা গেছে, হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকার গোলাম হোসেনের কন্যা রুজিনা আক্তারের সাথে উনচিপ্রাংয়ের মোঃ রুবেলের সাথে বিয়ে হয়। এদের একটি কণ্যা সন্তান রয়েছে। বিয়ের ৩ বছর পর স্বামী পরকিয়া আসক্ত পারিবারিক কলহ সৃষ্টি একাধিকবার সালিশে বসতে হয়েছে বলে জানান উভয় পক্ষের আতœীয় সিরাজুল ইসলাম। তিনি আরো জানান, ছেলেটি ইয়াবা আসক্ত ছিল। সব সময় যৌতুক দাবী করে আসছিল। হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ শাহ আলম মেম্বার জানান, ইউনিয়ন পরিষদে বাদী হয়ে রুজিনা আক্তার একটি আবেদন করেন। একাধিকবার নোটিশ দেওয়ার পরেও তাঁর স্বামী পরিষদে হাজির হননি। বিচারের দিন ধার্য্য থাকায় মারা যাওয়ার ৫ ঘন্টা আগেও পরিষদ থেকে স্বামীর বাড়িতে চলে যান রুজিনা।

হোয়াইক্যং পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এসআই মোঃ শাহাজাহান জানান, ওই এলাকায় গৃহবধুর আতœ হত্যার খবর শুনে তাঁর নেতৃত্বে একটি দল ঘটনাস্থল থেকে ওড়ানা দিয়ে ফাঁস লাগানো অবস্থায় লাশটি উদ্ধার করা হয়। হত্যা কিংবা আতœহত্যা তা এখনো বলা যাচ্ছেনা। তবে পোস্ট মর্টেমের প্রতিবেদন ফেলেই বলা যাবে।