প্রেসবিজ্ঞপ্তি
কক্সবাজার জেলার স্কুল ও কলেজ পর্যায়ের শিক্ষার্থীদের নিয়ে শুরু হচ্ছে ‘কক্সবাজার বিতর্ক উৎসব-২০১৮’। আগামী ৪ ও ৫ মে কক্সবাজার বায়তুশশরফ জব্বারিয়া একাডেমী মাঠে অনুষ্টিত হবে দুই দিন ব্যাপী এই বিতর্ক উৎসব।যুক্তিতে মুক্তি-এ শ্লোগানে বিতর্ক উৎসবের আয়োজক প্রথম আলো বন্ধুসভা। সহযোগিতায় থাকছে ‘কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ’। জেলার আটটি উপজেলার ৩০টির বেশি স্কুল ও কলেজ উৎসবে অংশ নিতে পারবে।

বিতর্ক উৎসব আয়োজনের প্রস্তুতিসভা  রোববার দুপুরে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) কার্যালয়ে অনুষ্টিত হয়। কউক চেয়ারম্যান লে. কর্ণেল (অব.) ফোরকান আহমেদের সভাপতিত্বে অনুষ্টিত এসভায় উপস্থিত ছিলেন, কউক সদস্য ( প্রকৌশল)লে. কর্ণেল আনোয়ার-উল-ইসলাম, সচিব শেখ সাদেক, নির্বাহী প্রকৌশলী কাজী ফজলুল করিম, প্রথম আলো কক্সবাজার আঞ্চলিক কার্যালয় প্রধান সাংবাদিক আব্দুল কুদ্দুস রানা, প্রথম আলো বন্ধুসভার সভাপতি ইব্রাহিম খলিল প্রমুখ।

সভায় আগামী ৪ ও ৫ মে দুইদিন ব্যাপী বিতর্ক উৎসব আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কউক চেয়ারম্যান ফোরকান আহমেদ বলেন, পর্যটন রাজধানী খ্যাত কক্সবাজার জেলার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুবই আন্তরিক। ইতিমধ্যে তিনি কক্সবাজারের উন্নয়নে ২৫টি মেগাউন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছেন।উন্নয়নের পাশাপাশি কক্সবাজারের ছেলেমেয়েদের মেধা ও মননে এগিয়ে নিতে এই বিতর্ক উৎসবের আয়োজন।

উৎসবে অংশগ্রহনে ইচ্ছুক বিতর্ক দলকে আগামী ২০ এপ্রিলের মধ্যে নিবন্ধন করতে হবে। প্রত্যেক প্রতিষ্টান (স্কুল ও কলেজ) তিন জনের বিতর্ক দলের সঙ্গে একজন শিক্ষক রাখতে পারবে। বিতর্কের বিষয়বস্তু আগেই জানিয়ে দেয়া হবে এবং প্রস্তাবনার পক্ষে-বিপক্ষে ৩০ মিনিট আগে লটারীর মাধ্যমে তা নির্ধারণ করা হবে।

অংশগ্রহনকারী সকলকে সার্টিফিকেট, টিশার্ট, চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে ক্রেস্ট, সার্টিফিকেট ও পুরস্কার দেয়া হবে।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ : ০১৭১৪-৩৭৪৬৩৪