এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া উপজেলার চিরিংগা হাইওয়ে পুলিশের অভিযানে এক কোটি বিশ লাখ টাকা মুল্যের ৩৯ হাজার পিস্ ইয়াবা বড়ি উদ্ধার করা হয়েছে। ওইসময় পাচারকারীদের একটি মোটর সাইকেলও জব্দ করা হয়। তবে অভিযানকালে মোটর সাইকেলটি ফেলে আরোহী পালিয়ে গেছে বলে দাবি করেছেন পুলিশ। গতকাল শনিবার সকাল সাড়ে সাতটার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার ইসলামনগর এলাকায় পুলিশ এ অভিযান চালায়।

হাইওয়ে পুলিশ জানায়, শনিবার সকালে চিরিংগা হাইওয়ে পুলিশের এসআই নাসির আহামদ নেতৃতে একটি ইউনিট সড়কে টহলে ছিলেন। ওইসময় মহাসড়ক হয়ে মোটর সাইকেলে করে ইয়াবা পাচারের গোপন খবর পান পুলিশের ওই কর্মকর্তা। ওইসময় মোটর সাইকেল আরোহীকে ধরতে মহাসড়কের চকরিয়া উপজেলার ইসলামনগর এলাকায় চেক পোষ্ট বসিয়ে তল্লাসি অভিযান শুরু করা হয়।

অভিযানকালে সকাল আনুমানিক সাড়ে সাতটার দিকে কক্সবাজার থেকে আসা চট্টগ্রাম অভিমুখি মোটর সাইকেল (কক্সবাজার ল ১১-২৮৮২) আরোহীকে পুলিশ থামতে সিঙ্গেল দেন। ওইসময় আরোহী যুবক পুলিশ দেখে মোটর সাইকেলটি ফেলে পালিয়ে যায়। তবে ওইসময় পুলিশ পিছু ধাওয়া করলেও তাকে আটক করতে পারেনি। পরে মোটর সাইকেলে রাখা ব্যাগ থেকে ৩৯ হাজার ইয়াবা উদ্ধার করে পুলিশ।

চিরিংগা হাইওয়ে পুলিশের আইসি নুরে আলম বলেন, ইয়াবা উদ্ধারের এ ঘটনায় হাইওয়ে পুলিশের এটিএসআই কাঞ্চন সরকার বাদী হয়ে শনিবার বিকালে চকরিয়া থানায় মাদকদব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা করেছেন।