কালেরকন্ঠ : চিকিৎসার জন্য বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ শনিবার অথবা আগামীকাল রবিবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হতে পারে বলে জানা গিয়েছে। আজ শনিবার বিভিন্ন সূত্রে বিষয়টি জানা যায়। তবে কখন নেওয়া হবে এ বিষয়টি নিশ্চিত হওয়া যায় নি। জানা গেছে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিত্সার জন্য কিছু বিষয়ের পরীক্ষা জরুরি বলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ৪ সদস্যের মেডিক্যাল বোর্ড একটি সুপারিশ করে। ওই সুপারিশের পরিপ্রেক্ষিতে তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেওয়ার সিন্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে গতকাল বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আর্থ্রাইটিজের সমস্যাটা বেশ বেড়ে গেছে। তার হাঁটতেও কষ্ট হচ্ছে বলে অভিযোগ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার বিকাল ৪টার দিকে পুরনো কেন্দ্রীয় কারাগারে যান বিএনপি মহাসচিব। প্রায় এক ঘণ্টা খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেন। কারাগার থেকে বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের মির্জা ফখরুল এ তথ্য জানান।

এদিকে রাজধানীর নাজিমুদ্দিন রোডের কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সকালে দেখা যায়, রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে। কারাগার এলাকায় জনসাধারণের চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।