এম.জিয়াবুল হক,চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলীর মৃত আবদুর রশিদের মেয়ে মনোয়ারা বেগম (৩০)। দীর্ঘদিন পূর্বে পরিবারের স্বচ্ছলতা ফেরাতে পাড়ি দেয় ওমান। ওই দেশে গৃহপরিচারিকার কাজ করতো মনোয়ারা। তার পাঠানো টাকায় পরিবারের সদস্যরা চট্টগ্রাম মহানগরের খুলশি থানা এলাকায় বাসা ভাড়া নিয়ে বাস করতে শুরু করে। কিন্তু সুখ বৃদ্ধির পাশাপাশি লোভও বাড়ে মনোয়ারার। ওমানের মাস্কাট এলাকার আহমদ বিন সেলিম আল’র (বেলুচি) ঘরে কাজ করার ফাঁকে নগদ ১১লাখ টাকা ও ১শত ভরির বেশী স্বর্ণালংকার চুরি করে ফিরে আসে দেশে।
কিন্তু শেষ রক্ষা হয়নি তার। ওই দেশের ঘটনাটির ব্যাপারে অভিযোগ পেয়ে টনক নড়ে বাংলাদেশের সংস্থাপন মন্ত্রণালয়ের। ওই মন্ত্রণালয়ের নির্দেশে কক্সবাজারস্থ কর্মসংস্থান দপ্তরের সহকারী পরিচালক (এডি) রমিয়ন কান্তি দাশ বাদী হয়ে চকরিয়া থানায় মামলা দায়ের করেন। মামলা নং-১৭(৪) ২০১৮, ৩৮১ দন্ডবিধির প্যানাল কোড। এই মামলা দায়েরের পর বিদেশ ফেরত মনোয়ারাকে ধরতে চকরিয়া থানা পুলিশ একাধিক টিম গঠন করে। সোর্স নিয়োগ করে বিভিন্নস্থানে।
সোর্স থেকে খবর মেলে চট্টগ্রাম মহানগরের খুলশি থানা এলাকার একটি বাসায় অবস্থান করছে মনোয়ারা। এখবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে গতকাল বৃহস্পতিবার ৫ এপ্রিল ভোর রাত তিনটার দিকে মনোয়ারাকে গ্রেপ্তার করে বলে নিশ্চিত করেছেন চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী। ওসি বলেন, মামলার প্রেক্ষিতে গ্রেপ্তারের পর মনোয়ারা চুরির ঘটনা সম্পুর্ণ অস্বীকার করেছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে।