ঘটনাস্থল পরিদর্শনে পুলিশ প্রশাসন

আবদুল মজিদ ,চকরিয়া :

চকরিয়ায় পূর্বপুরুষ হতে দীর্ঘদিনের পারিবারিক চলাচল পথ জবর দখলের অভিযোগ উঠেছে। এনিয়ে থানায় ভূক্তভোগী পরিবারের লিখিত অভিযোগের প্রেক্ষিতে গতকাল ৫ এপ্রিল বিকাল সাড়ে ৩ টায় সরে জমিনে গিয়ে ঘটনাস্থল পরির্দশন করেছেন পুলিশ প্রশাসন। উপজেলার বরইতলী ইউনিয়নের ১নং ওয়ার্ড ডেইঙ্গাকাটা গ্রামে ঘটেছে এ ঘটনা। এনিয়ে এলাকায় ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে।

বাদী জয়নাল আবদীন অভিযোগে জানিয়েছেন, বরইতলী ডেইঙ্গাকাটা গ্রামে মরহুম সোলতান আহমদের ৩ পুত্র মরহুম আবদুল বারি, শফিউল্লাহ ও ফরিদ উদ্দিন প্রকাশ কলিম উল্লাহ। ওই তিন পুত্র পৈত্রিকভাবে প্রাপ্ত সকল জমি-জমা শান্তিপূর্ণভাবে দীর্ঘকাল ধরে ভোগ দখলসহ একটি পথ দিয়ে চলাচল করে আসছেন। কিন্তু সম্প্রতি সময়ে বাদীর চাচা ফরিদ উদ্দিন প্রকাশ কলিম উল্লাহ, তার স্ত্রী জাহানারা বেগম (সাবেক মেম্বার) ও মেয়ে ইয়াছমিন আক্তার গং ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে পৈত্রিক জমি জমা অবৈধভাবে ভোগ দখলে নিতে গত চলতি সনের ৫জানুয়ারী সকাল ১১টায় জোরপূর্বক চলাচল পথ (৪.৪শতক জমি) দখল করে নেয়। এনিয়ে ভূক্তভোগী পরিবার বরইতলী ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে মামলা নং ১১/২০১৮ইং দায়ের করেন। গ্রাম আদালতে বিচার কার্যশেষে গত ১মার্চ’১৮ইং দখলবাজদের বিপক্ষে ডিক্রি প্রচার করেন। পরিষদের ডিক্রি প্রচারের পর গত ২৮মার্চ সকাল ৮টায় টিনের বেড়া দিয়ে চলাচল পথ সম্পূর্ণভাবে বন্ধ করে দেন। এনিয়ে ভূক্তভোগী ও ক্ষতিগ্রস্ত পরিবারের জয়নাল আবদীন বাদী ২৯ মার্চ’১৮ থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে উপপরিদর্শক (এসআই) অপু বড়–য়াসহ স্থানীয় সাংবাদিকরা গতকাল ৫এপ্রিল বিকেলে সরে জমিনে গিয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপপরিদর্শক অপু বড়ুয়া জানিয়েছেন, সরে জমিনে গিয়ে ঘটনার সত্যতা পেয়েছি। বাদী ও বিবাদী উভয়ে পরস্পর আত্মীয়। তাদের পারিবারিক দীর্ঘদিনের চলাচল পথে টিনের বেড়া দিয়ে দখলে নেওয়ার বিষয়টি থানার অফিসার ইনচার্জকে অবহিত করা হয়েছে। তিনি পরবর্তী দিক নির্দেশনা দেবেন। তবে স্থানীয়ভাবে বিষয়টি সমাধান করা উচিত বলে মনে করেন।