আমান উল্লাহ, টেকনাফ:

টেকনাফ হোয়াইক্যংয়ে এক পল্লী ও ভুয়া চিকিৎসকের হাতে এক নারীর মৃত্যু হয়েছে। এঘটনায় উক্ত পল্লী চিকিৎসককে আটক করা হয়েছে। নিহত নারী হচ্ছে হোয়াইক্যং আমতলী এলাকার হেলাল উদ্দিনের স্ত্রী তাসলিমা আক্তার (১৯)। নিহত তসলিমার ১০ দিনের এক নবজাতক সন্তান রয়েছে।

সোমবার দিবাগত রাত দেড়টার দিকে হোয়াইক্যং বাজারের পল্লি চিকিৎসক সুরেশ কান্তি নাথের বাসায় এঘটনা ঘটে।

জানা যায়, শ্বাস কষ্ট, কাশের সাথে রক্ত আসা এবং শরীরে ফুলা আসার কারনে গত সোমবার রাত ১১ দিকে হোয়াইক্যং বাজারের পল্লি চিকিৎসক সুরেশ কান্তি নাথের বাসায় তসলিমা আক্তারকে নিয়ে যাওয়া হয়। ডাক্তার চেকআপ করার পর তাকে তাকে সিলিকন, ডিকট, ড্রাইক্লোপেনাক, রেনিসন নামক ইনজেকশনসহ অন্যান্য ঔষধ সেবনের পর পরই বাসায় রোগী চটপট করতে থাকে। এরপর স্বামী ও তার মায়ের সামনে আনুমানিক রাত দেড়টার দিকে মৃত্যুর কোলে ঢলে পড়ে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে নিহতের মা ও স্বামী অভিযোগ করেন, চিকিৎসকের ভুল চিকিৎসার কারনে তসলিমার মৃত্যু হয়েছে। পরে পুলিশ লাশটি উদ্ধার করে পল্লী চিকিৎসক সুরেশ নাথকে আটক করে।

সংবাদের সত্যতা নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রনজিত কুমার বড়ুয়া জানান, নিহত আত্বীয় স্বজনের কাছ থেকে সংবাদ পেয়ে দ্রুত হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির এস,আই শাহজান ভূইয়াকে ঘটনাস্থলে প্রেরণ করি।

তিনি আরো জানান, ঘটনাস্থল থেকে চিকিৎসক সুরেশ নাথকে মদ পান করা অবস্থায় পাওয়া গিয়াছে।

এব্যাপারে স্থানীরা বলেন এই সমস্ত ভুয়া চিকিৎসকের কারণে এলাকার কিছু অর্থলোভী অসাধু ব্যক্তিরা সাধারন মানুষকে ভুল চিকিৎসা দিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে। ক্ষতিগ্রস্থ হচ্ছে গ্রামের সাধারন মানুষগুলো। এধরনের ভুয়া পল্লী চিকিৎসকের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আইনের আওতাই নিয়ে আসার দাবী উঠেছে।