শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও:
কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারে অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত।এ সময় খালেছা বেগম নামের একজনকে প্রয়োজনীয় কাগজপত্র ও অনুমতি না থাকায় এক লক্ষ টাকা জরিমানা করে প্রশাসন।
সেই সাথে তার চেম্বার সিলগালা করে দিয়েছে।এখবরে বাজারের অধিকাংশ ফার্মেসীও বন্ধ করতে দেখা গেছে।
১ এপ্রিল দুপুর ১২ টার দিকে বাজারের ডিসি সড়কের বটগাছ তলা এলাকায় এ অভিযান চলে।
ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে আরো ৩ জন কথিত সিজারিয়ান।
জানা যায়,বাজারের বিভিন্ন স্থানে চেম্বার ও ফার্মেসী খুলে সাধারন রোগীদের সাথে প্রতারনা এবং অপ চিকিৎসা করে আসছিল ওরা ৪ সিজারিয়ান এ সংক্রান্ত সচিত্র প্রতিবেদন বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত হলে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নোমান হোসেন প্রিন্সের নজরে আসে।
এরপর তিনি ঈদগাঁও পুলিশের একদল ফোর্স নিয়ে অভিযানে নামে।
প্রথমে বাজারের আলম মেডিকো নামের একটি ফার্মেসীতে অভিযান চালায়। এ ফার্মেসীর আড়ালে ডাক্তার খালেছা বেগম নামের এক মহিলা সাধারণ রোগীদের সাথে প্রতারনা ও প্রয়োজনীয় কাগজ পত্র ছাড়া চিকিৎসা করার অপরাধে ডেন্টাল মেডিকেল এ্যাক্টের ১০ এর ২২ ধারা মোতাবেক ১ লক্ষ টাকা জরিমানা ও চেম্বারটি সিলগালা করে দেওয়া হয়।
মো. নোমান হোসেন প্রিন্স জানান, পালিয়ে যাওয়া ডাক্তারদের ব্যাপারে পুনরায় অভিযান হবে। স্থানীয় চেয়ারম্যানদের মাধ্যমে তাদেরকে সতর্ক করা হয়েছে।সাধারণ জনগনের সাথে কোন ভাবেই প্রতারনা সহ্য করা হবে না।জনগনের নিরাপত্তা, অধিকার প্রতিষ্ঠা করতে প্রশাসন বদ্ধপরিকর বলে জানান ম্যাজিষ্ট্রট।
এ সময় ঈদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান ছৈয়দ আলম জালালাবাদ চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ, এস আই দেবাশীষ সরকার, জেলা যুবলীগ নেতা হুমায়ন কবির চৌধুরী হিমু,জালালাবাদের প্যানেল চেয়ারম্যান ওসমান সরওয়ার ডিপোসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।