কামরুল ইসলাম হৃদয়, চট্টগ্রাম অফিস:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনের চালক মো. কাউসারকে অপহরণ করে নিয়ে গেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। এ সময় নগরীর ষোলশহর স্টেশন মাস্টার সাহাব উদ্দিনকে ট্রেন না চালানোর হুমিকও দিয়েছে তারা। আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনায় শাটল ও ডেমু ট্রেন না চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

ষোলশহর স্টেশন মাস্টার সাহাব উদ্দিন গণমাধ্যমকে বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ পরিচয় দিয়ে একদল লোক ট্রেনের চালক কাউসারকে অপহরণ করে নিয়ে যায়। এসময় ট্রেন না চালানোরও হুমকি দেওয়া হয়। কারা, কী কারণে এ ঘটনা ঘটিয়েছে জানি না। বর্তমানে শাটল চলাচল বন্ধ রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. আলী আজগর চৌধুরী বলেন, ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে বলা হয়েছে। এদিকে ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি ও সিক্সটি নাইনের নেতা মনসুর আলম গণমাধ্যমকে জানান, চালক অপহরণের ঘটনার বিষয়ে তারা কিছুই জানেন না।

ছাত্রলীগের একটি সূত্র জানিয়েছে, গতকাল শনিবার নন্দীরহাটে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা জিসানুল ইসলাম জিসানকে মারধর করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের একটি অংশ। তিনি একসময় শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন বাংলার মুখের অনুসারী ছিলেন। তবে বর্তমানে তিনি বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইনের অনুসারী। সেটির প্রতিবাদে তার অনুসারীরা এ ঘটনা ঘটাতে পারে।