সংবাদ বিজ্ঞপ্তি:
ককসবাজার জেলার ঐতিহ্যবাহী শিক্ষা ও সামাজিক সংগঠন ফ্রেন্ডস ডেভেলপমেন্ট এসোসিয়েশন (এফডিএ) ২০১৩ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে অাসছে। অবহেলিত ও অসহায় মানুষের পাশে থেকে উন্নত সমাজ গঠনে অসামান্য অবদান রাখছে এফডিএ। রক্তদান কর্মসূচি, বন্যার্ত অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ, অবহেলিত রোহিঙ্গাদের ত্রাণ সহায়তাসহ বিভিন্ন সেবামূলক কর্মসূচি।
ককসবাজার জেলার সুপরিচিত সামাজিক সংগঠন এফডিএকে অারো গতিশীল করার লক্ষে গঠনতন্ত্রের নিয়ম অনুসারে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে গত ৩০ শে মার্চ নির্বাচন সম্পন্ন হয়।
এতে উপস্থিত সকলের প্রত্যক্ষ ভোটে সভাপতি নির্বাচিত হন- তারুণ্যের অহংকার ককসবাজার সরকারী কলেজের মেধাবী শিক্ষার্থী একরামুল হক, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন-বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার জেলা শাখার উপ-ধর্ম বিষয়ক সম্পাদক মঈন উদ্দিন জনি, অর্থ সম্পাদক হিসেবে নির্বাচিত হন- চট্টগ্রাম মহসিন কলেজের মেধাবী শিক্ষার্থী জনাব রফিকুল ইসলাম।
উক্ত সভায় নির্বাচন কমিশনার হিসেবে কর্মরত ছিলেন সংগঠনের সদস্য এইচ এম তানভীর, মুবিনুল হক, এম সায়মুন কামাল।
সভায় অারো উপস্থিত ছিলেন- সদ্য বিদায়ী সংগঠনের সাবেক সফল সভাপতি জনাব মহিউদ্দীন সিকদার মামুন, সাবেক সহ-সভাপতি জনাব মো: অারিফুল্লাহ কাউছার নূরী, দপ্তর সম্পাদক জনাব অাজিজ উল্লাহ, প্রচার সম্পাদক জনাব জানে অালমসহ প্রমুখ।
সভায় দায়ীত্বপ্রাপ্ত বর্তমান সভাপতি একরামুল হক বলেন- সদস্যদের ঐক্য ও মজবুত শক্তিই পারবে সুন্দর সমাজ গঠনের পাশাপাশি কক্সবাজার জেলাকে অারো উন্নীত ও সমৃদ্ধ করতে। সদস্যদের একতা, নিষ্ঠা ও ভালবাসার মাধ্যমে এফডিএ কে অারো এগিয়ে নিয়ে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
তিনি সাবেক সভাপতি মহিউদ্দীন সিকদার মামুনকে প্রতিষ্ঠালগ্ন থেকে সুন্দর এফডিএ উপহার দেওয়ার জন্য ধন্যবাদ প্রদান করেন।
নবনির্বাচিত সাধারন সম্পাদক মঈন উদ্দীন জনি বলেন- জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গঠনে কাজ করবে এফডিএ। তিনি ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সকল সদস্যদের নিরলসভাবে কাজ করার অাহবান জানান। সংগঠনের নৈতিক দায়িত্ব পালনে সকল সদস্যদের অান্তরিকতা ও ভালবাসার সমন্বয়ে কাজ করার জন্য দোয়া কামনা করেন।