হাফিজুল ইসলাম চৌধুরী :

উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা পাড়া কবরস্থানে সীমানা প্রাচীর দেওয়াকে কেন্দ্র করে শুক্রবার (৩০মার্চ) বিকেল ৩টায় হামলার ঘটনা ঘটেছে। এসময় চিহ্নিত সন্ত্রাসীদের আঘাতে ছয় নারী-পুরুষ গুরুত্বর আহত হয়। ঘটনার পর আহতদের দ্রুত উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়। তাঁরা বর্তমানে সেখানে চিকিৎসাধিন রয়েছে।

আহতরা হলেন, ওই গ্রামের মৃত আবদুল মাবুদের ছেলে হাকিম আলি (৬০), তাঁর মেয়ে সাবেকুন্নাহার (১৮), মৃত আবদুস সামাদের ছেলে ফরিদ আলম (৫০), তাঁর কলেজ পড়–য়া মেয়ে সমিরা আক্তার (১৯), রাশেদা আক্তার (১৭) ও আবদু জব্বারের ছেলে সাব্বির আহমদ (৪৫)।

হামলায় আহত সাবেকুন্নার বলেন, তাঁদের পারিবারিক কবরস্থানে সীমানা প্রাচীর দেওয়ার সময় এলাকার চিহ্নত সন্ত্রাসী আবুল কালাম আবু, আমিনুল হক আমিন, সাদ্দাম হোসেন, ছৈয়দ হোসেন, শহিদুল্লাহ ও মোহাম্মদ সাব্বিরসহ অন্যান্যরা দেশিয় ভারি অস্ত্র নিয়ে হামলা চালায়।

এ ঘটনায় ছয় জন রক্তাক্ত হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন-হামলাকারীদের মধ্যে তিনজন হত্যা মামলার আসামী রয়েছে। তারা গ্রামে ভূমিদস্যুতা করে বেড়ায়। স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য এম.মনজুর আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি থানা পুলিশকে অবগত করা হয়েছে।