শাহেদ মিজান, সিবিএন;
টেকনাফ উপজেলার হোয়াইক্যং উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পে স্বামীর ছুরিকাঘাতে ছুরা খাতুন (৪৫) নামে এক রোহিঙ্গা নারী নিহত হয়েছে। গত বুধবার (২৮ মার্চ) ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (২৯ মার্চ) দুপুর দেড়টার দিকে তিনি মারা যান। নিহত ছুরা খাতুন উনচিপ্রাং রোহিঙ্গা ক্যাম্পের সি-ব্লকের আলী জোহার স্ত্রী।

স্থানীয়রা জানান, আলী জোহা এক বছরের বেশি সময় ধরে জেল কেটে মাস দেড়েক আগে মায়ানমার থেকে ফিরেছেন। তিনি ফিরে জানতে পারেন, স্ত্রী ছুরা খাতুন পরকিয়া মত্ত। পরকিয়া প্রেমিক হলো একই ব্লকের মীর আহামদের পুত্র নূর কবির (২৮)। এই নিয়ে গত মাসদেড়েক ধরে শালিস-বিচার হয়েছে। এক পর্যায়ে গত বুধবার আলী জোহা বাইর থেকে বাড়ি ফিরে স্ত্রীকে পায়নি।

খবর নিয়ে তিনি জানতে পারেন- স্ত্রী ছুরা খাতুন পরকিয়া প্রেমিক নূর কবিরের বাড়িতে অবস্থান। সেখানে গিয়ে নূর কবিরের চাচা আবদুর রশিদের বাড়িতে স্ত্রীকে দেখতে পেয়ে কিছু বুঝে উঠার আগে উপুর্যপরি ছুরিকাঘাত করেন স্বামী। এতে ছুরা খাতুন গুরুতর আহত হয়। তাকে একটি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় দুুপুর দেড়টায় তার মৃত্যু হয়।

এ ব্যাপারে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. শাহজাহান জানান, স্বামীর ছুরিকাঘাতে নিহত ওই নারীর মরদেহ গোপনে দাফন করার খবর পায় পুলিশ। খবর পুলিশ মরদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হচ্ছে।