সংবাদ বিজ্ঞপ্তি

জেলার সুপ্রাচীন ও ঐতিহ্যবাহী সংগীত শিক্ষার প্রতিষ্ঠান সঙ্গাতায়তন ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ৪৭তম স্বাধীনতা দিবস উদযাপন করেছে। দিবসটি উপলক্ষে সঙ্গীতায়তন ভবনকে রঙ্গিন বেলুন দিয়ে সাজানো হয়। আয়োজন করা হয় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের। সর্বশেষ মিষ্ঠিমুখেরও আয়োজন ছিল।

সংগঠনের সভাপতি শিল্পী, শিক্ষক রায়হান উদ্দিনের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন, বিশিষ্ট সংস্কৃতিজন, জ্যেষ্ঠ আইনজীবী, সঙ্গীতায়তনের উপদেষ্টা আবুল কালাম আজাদ, লেখক, শিক্ষক নুরুল আজীজ চৌধুরী, সাংবাদিক-সংস্কৃতি কর্মী মুহাম্মদ আলী জিন্নাত, সিটি কলেজের শিক্ষক, শারমিন সিদ্দিকা লিমা, শিক্ষক ও আবৃত্তি শিল্পী পরেশ দে। বাচিক শিল্পী শামীম আকতারের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য দেন সাধারণ সম্পাদক আইনজীবী মোঃ সেলিম নেওয়াজ।

সাংস্কৃতিক অনুষ্ঠান হয় শিল্পী নুপুর বড়–য়ার নেতৃত্বে। একক সংগীত পরিবেশন করে শ্রেয়া নন্দী, মায়িশাহ আবরার স্নেহা, নিশাত সালসাবিল তানিশা, নুসরাত তাবাসসুম জেবা, সোহেল রানা, সেলিম মোঃ রুবেল। সমবেত কণ্ঠে অংশ নেয় আদিত্য, মানষ, প্রাণেশ, সুকর্ণা। একক আবৃত্তি করে সুবাইটা বিনতে শহীদ। যন্ত্রীরা হলেন জাহানগীর আলম খান, জুলফিকার আলী, তিলক কর্মকার প্রমুখ।