চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ৭ ঘণ্টার মাথায় ফের ছাত্রলীগের দুই কর্মীকে বেধড়ক মারধরের ঘটনা ঘটেছে। অভিযোগ উঠেছে ছাত্রলীগের সাবেক উপ-দফতর সম্পাদক বিপুলের অনুসারীরা এ হামলা চালিয়েছেন।

আহত দুই ছাত্রলীগ কর্মী হলেন- আইন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ফোরকানুল আলম ও পদার্থবিদ্যা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনিন্দ্য। তারা সিক্সটি নাইনের সদস্য ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

মঙ্গলবার রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেট এলাকায় এ মারধরের ঘটনা ঘটে। বর্তমানে আহত অবস্থায় তাদের চবি মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিশ্ববিদ্যালয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শহরে টিউশন শেষ করে ক্যাম্পাসে ফিরছিলেন ফোরকান ও অনিন্দ্য। এ সময় ১ নম্বর গেট থেকে ক্যাম্পাসমুখী সিএনজি অটোরিকশায় ওঠার সময় তাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। পরে স্থানীয়দের সহায়তায় তাদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে পাঠানো হয়।

চবি মেডিকেল সেন্টারের দায়িত্বরত চিকিৎসক শান্তনু মহাজন জাগো নিউজকে বলেন, ফোরকানের নাকে ও মাথায় আঘাত থাকায় চমেকে রেফার করা হয়েছে।

এদিকে ছাত্রলীগের সাবেক উপ গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক ইকবাল হোসেন টিপু জাগো নিউজকে বলেন, বিপুলের অনুসারী বহিরাগত, অছাত্র ও হত্যা মামলার আসামিরা এ হামলা চালিয়েছে। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।

তবে বেশ কয়েকবার চেষ্টা করেও সাবেক উপ-দফতর সম্পাদক বিপুলের মোবাইলে সংযোগ পাওয়া যায়নি।

এ বিষয়ে সহকারী প্রক্টর লিটন মিত্র জাগো নিউজকে বলেন, খোঁজ খবর নেয়া হচ্ছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।