শফিক আজাদ, উখিয়া:
জঙ্গীবাদ, মাদক ও চোরাচালানসহ সব ধরনের অনৈতিক কর্মকান্ড থেকে বিরত থাকার আহবান জানিয়ে কক্সবাজার ৩৪ বিজিবি’র অধিনায়ক লে. কর্ণেল মনজুরুল হাসান খান বলেন, যারা ধর্মের অপব্যাখ্যা দিয়ে বিপদগামী করে জঙ্গীবাদের মতো অনৈতিক কর্মকান্ডে সম্পৃক্ত করছে তারা দেশ ও জাতির শত্রুু।
রোববার বিকেল সাড়ে ৩টায় উখিয়া উপজেলা পালংখালী ইউনিয়নের থাইংখালী দাখিল মাদ্রাসা মাঠে অনুষ্টিত স্বল্পোন্নত থেকে উন্নয়শীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন উৎযাপন উপলক্ষ্যে আয়োজিত মাদক ও জঙ্গী বিরোধী সমাবেশে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বের শ্রেষ্ট মানবতার দৃষ্টান্ত দেখিয়ে মানবতার মা হিসেবে আখ্যায়িত হয়েছেন। যা দেশে একটি বিরল দৃষ্টান্ত বলে উল্লেখ্য করে তিনি আরো বলেন, দেশ আজ উন্নয়নশীল দেশে পরিনত হয়েছে। এহেন পরিস্থিতিতে দেশের সার্বিক উন্নয়নের জন্য এদেশের যুব সমাজকে কাজ করতে হবে। সীমান্তে চোরাচালান ও মাদকের অপব্যবহার ও পাচার প্রতিরোধে স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, সীমান্ত এলাকায় যারা বসবাস করছে তাদের আন্তরিকতায় পাচার কাজ বন্ধ হয়ে যেতে পারে। তাদেরকে সহায়তা করার জন্য অতন্দ্র প্রহরীর মতো কাজ করছে বিজিবি’র সদস্যরা। তাই যেকোন ধরনের অনৈতিক কর্মকান্ড প্রতিরোধে বিজিবি’র সহযোগিতা গ্রহন করার জন্য তিনি এলাকার জনগণকে উদ্বাত্ত আহবান জানান।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী, ৩৪ বিজিবি’র উপ-অধিনায়ক মেজর ইকবাল আহমেদ, পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী, বিজিবি’র কোম্পানী কমান্ডার রফিকুল ইসলাম, থাইংখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম হেলালী, থাইংখালী দাখিল মাদ্রাসা সুপার মাওলানা ফজলুর রহমান প্রমূখ।