সিবিএন:
কক্সবাজার শহরের  উত্তরণ হাউজিংয়ের পাশের এলাকায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। শনিবার (১৭ মার্চ) দুপুর ২টার দিকে কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। অভিযানে পাহাড় কাটাকালে ছয়জনকে হাতেনাতে আটক করা হয়। তাদের মধ্যে পাহাড় কাটার হোতা দু’জনকে দু’বছরের কারাদন্ড দেয়া হয়েছে।

তারা হলেন, চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মধ্যম কাঞ্চনা এলাকার মৃত আবদুল গফুরের পুত্র খোরশেদুল আলম (৩৮) এবং শহরের ১নং ওয়াডের মধ্যম কুতুবদিয়া পাড়ার মুহাম্মদ আবদুর রহমানের পুত্র মোহাম্মদ শহীদুল ইসলাম (৪৬)। বাকী চারজন শ্রমিক। তাদেরকে প্রত্যেককে ৫০ টাকা করে জরিমানা করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন জানান, উত্তরণ পাহাড়ের পাশে ভয়াবহভাবে পাহাড় কাটা হচ্ছে- এই খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে পাহাড় কাটা অবস্থায় ছয়জনকে হাতেনাতে আটক করা হয়। এদের মধ্যে দু’জন পাহাড় কাটার হোতা এবং বাকি চারজন শ্রমিক।

তিনি জানান, সরকারি পাহাড় দখল নির্বিচারে পাহাড় কাটার দায়ে দু’হোতাকে দু’বছরের কারাদন্ড দেয়া হয়। মানবিক বিবেচনায় চার শ্রমিককে প্রত্যেককে ৫০ টাকা করে জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন পুলিশ ও আমর্ড পুলিশের সদস্যরা।