বিশেষ প্রতিবেদক :

টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী ও হ্নীলা ইউনিয়ন পরিষদের মেম্বার আব্দুল বাবুলের নির্মম নির্যাতনে ইকবাল হোসেন (২৮) নামে এক যুবক গুরুতর আহত হয়েছে। বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে ওই যুবকের।

জানা গেছে, গত ১৫ মার্চ বিকেল চারটায় হ্নীলা ইউনিয়নের পূর্ব সিকদারপাড়া এলাকার জাফর আলমের ছেলে ইকবাল হোসেনকে রঙ্গীখালী যাওয়ার পথে অপহরণ করে বাবুল মেম্বারের নেতৃত্বে তার ভাই মো. শাহ আলম এবং মেম্বারের আত্মীয় রাজু ও আবু তৈয়বসহ একদল সন্ত্রাসী। গাড়িতে উঠতে না চাওয়ায় সেখানে বেদম প্রহার করে ইকবালকে। পরে সেখান থেকে গাড়িতে তুলে ফুলের ডেইল পুরাতন বাজারে নিয়ে যায়। সেখানে নিয়ে গিয়ে বিদ্যুতের খুঁটির সাথে বেঁধে একটানা মারধর করে তাকে। ঘটনার খবর পেয়ে ইকবাল হোসেনের বাবা জাফর আলম ছেলেকে উদ্ধার করার জন্য গেলে তাকেও মারধর করে সন্ত্রাসীরা। মারধরের এক পর্যায়ে বাবুল মেম্বার মারাত্মক উত্তেজিত হয়ে ইকবাল হোসেনকে গলা টিপে শ^াসরোধ করে হত্যার চেষ্টা চালায়। বিকাল চারটা থেকে রাত সাড়ে ১১ টা পর্যন্ত টানা সাড়ে আট ঘণ্টা জিম্মি করে রেখে বেদম প্রহার করে তাকে। পরে ইকবাল হোসেনের শারীরিক অবস্থা বেগতিক হলে রাতে তাঁকে ফুলের ডেইল স্কুলের পাশে ছেড়ে দেওয়া হয়। কিন্তু ততক্ষণে ইকবাল হোসেন প্রায় মৃত্যু পথযাত্রী হয়ে যায়।

পরে ইকবালকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়। বর্তমানে সদর হাসপাতালের বেডে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে তাঁর।

আহত ইকবাল হোসেন জানান, চারমাস আগের একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে তার উপর অমানবিক নির্যাতন চালিয়েছে বাবুল মেম্বার ও তাঁর সাঙ্গপাঙ্গরা। নির্যাতনের এক পর্যায়ে বাবুল মেম্বার হুমকি দিয়ে বলেন, ঘটনার বিষয়ে পুলিশকে অবহিত করলে, তাকে ইয়াবা মামলা দিয়ে হয়রানি করার হুমকি দেন।

তিনি আরও বলেন, বাবুল মেম্বার একজন তালিকাভুক্ত চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী। ইয়াবার টাকার জোরে বাবুল মেম্বার সাধারণ নিরীহ মানুষের উপর নির্যাতন চালায়।

আহতের বাবা জাফর আলম বলেন, মারধরেও ক্ষান্ত হয়নি ইয়াবা ব্যবসায়ী বাবুল মেম্বার। এখন হত্যার হুমকি দিয়ে যাচ্ছে। এঘটনায় টেকনাফ থানায় অভিযোগ করা হয়েছে।