প্রেস বিজ্ঞপ্তি:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৭ মার্চ জন্মদিন উপলক্ষে কক্সবাজার পৌর আওয়ামী লীগের উদ্যোগে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে কক্সবাজার পাবলিক লাইব্রেরী মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় শহরের বিভিন্ন প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতার খাতা গুলো মূল্যায়ন করে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের নির্বাচিত করা হয়। চিত্রাঙ্কনে ‘ক’ বিভাগে প্রথম হয়েছে মানছির, ২য় হয়েছে অর্ঘ্য ও ৩য় আরিয়ান দে। এছাড়াও ওই বিভাগে বিশেষ ক্যাটাগরিতে বিজয়ী নির্বাচিত করা হয় তাহারাত নূর ঐশি ও আসিফ নিয়াজ শান্তুকে।

‘খ’ বিভাগে প্রথম হয়েছে মো. ইভান, ২য় হয়েছে সামিয়া আল জান্নাত ও ৩য় হয়েছে তাসনিম ইবনে আবু নাবিল। ‘গ’ বিভাগে ১ম হয়েছে মুজায়্যিন নূর ঐশি, ২য় লিলিয়ান ত্রিপুরা ও ৩য় হয়েছে পুষ্পেন পাল। ‘ঘ’ শাখায় ১ম হয়েছে তপু দে, ২য় হয়েছে তাসনোভা শামীম ইরা ও ৩য় হয়েছে মুন্না দাশ।

আজ বিকেল চারটায় পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে চিত্রাঙ্কনে বিজয়ীদের পুরস্কার দেওয়া হবে। একই সাথে রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারি বিজয়ীদেরও পুরস্কার বিতরণ করা হবে। প্রতিযোগিতায় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্রখ্যাত শিল্পী এসএম সিরাজ।

চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা শেষে পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দানে প্রতিযোগী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা করে পৌর আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করেন পৌর আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ নজিবুল ইসলাম। সঞ্চালনা করেন পৌর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রিদুয়ান আলী। বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উজ্জল কর। এসময় উপস্থিত ছিলেন সত্যপ্রিয় চৌধুরী দোলন, রফিক মাহমুদ, ওয়াহিদ মুরাদ সুমন, মিজানুর রহমান, মিন্টু দাশ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর চেতনা শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে দিয়ে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে পৌর আওয়ামী লীগের এই প্রয়াস।