সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার সাহিত্য একাডেমী ২০১৬ সালের সাহিত্য পুরস্কার ঘোষণা করেছে। ২০১৬ সালে মূল্যায়ন সম্পাদক কবি অমিত চৌধুরীকে পুরস্কারের জন্য নির্বাচিত করা হয়। বাংলা সাহিত্যে বিশেষ অবদানের জন্য সাহিত্য একাডেমী কবি-সম্পাদক অমিত চৌধুরীকে এই পুরস্কার প্রদান করছে। ২০০১ সালে কক্সবাজার সাহিত্য একাডেমী প্রতিষ্ঠার পর থেকে সাহিত্য পুরস্কার প্রদান করে আসছে।

কক্সবাজার সাহিত্য একাডেমীর কার্যনির্বাহী পরিষদ ও স্থায়ী পরিষদের যৌথ সভায় কবি অমিত চৌধুরীকে কক্সবাজার সাহিত্য একাডেমীর ২০১৬ সালের সাহিত্য পুরস্কারের জন্য নির্কাচিত করা হয়। সভায় সভাপতিত্ব করেন একাডেমীর সভাপতি লোকগবেষক মুহম্মদ নূরুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন একাডেমীর সহ-সভাপতি কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ছড়াকার মো. নাছির উদ্দিন, সাধারণ সম্পাদক কবি রুহুল কাদের বাবুল, সহকারী সাধারণ সম্পাদক কক্সবাজার মডেল হাইস্কুলের শিক্ষক ছড়াকার জহির ইসলাম, অর্থ সম্পাদক কক্সবাজার শিক্ষক প্রশিক্ষণ ইনসটিটিউটের প্রশিক্ষক কবি মোহাম্মদ আমিরুদ্দীন, মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক কবি শামীম আকতার, নির্বাহী সদস্য যথাক্রমে পিটিআইর প্রাক্তন সুপার রাজবিহারী চৌধুরী, কক্সবাজার সরকারি বাািলকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গল্পকার সোহেল ইকবাল, ছড়াকার নূরুল আলম হেলালী, কবি মিজান সিকদার, নাইক্ষ্যংছড়ি হাজী আবুল কালাম সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক হাসান আহমদ সোবহানী ও আবৃত্তিকার কল্লোল দে চৌধুরী।

এছাড়াও একাডেমীর স্থায়ী পরিষদের চেয়ারম্যান কবি সুলতান আহমদ, সদস্য গবেষক নূরুল আজিজ চৌধুরী, মীর্জা মনোয়ার হাসান, গবেষক আহমাদুল্লাহ, কবি হাসিনা চৌধুরী লিলি ও কবি অধ্যাপক দিলওয়ার চৌধুরী প্রমুখ।

পরে আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার হস্তান্তর করা হবে।