এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলের বার্ষিক, ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের পুরস্কার বিতরণী সভা গতকাল বৃহস্পতিবার সকালে সম্পন্ন হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক মো.নুরুল আখের এর সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান, চকরিয়া থানার ওসি মো: বখতিয়ার উদ্দিন চৌধুরী, স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আলহাজ নুরুল কবির, জেলা আওয়ামীলীগের সাবেক ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক নুরুল আবছার, পরিচালনা কমিটির দাতা সদস্য কমরেড নুরুল আবছার।

সহকারী প্রধান শিক্ষক ফজলুল কাদের’র সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠাতা সদস্য হাজী নুর আহম্মদ সওদাগর, পরিচালনা কমিটির দাতা সদস্য কাউন্সিলর মছুদুল হক মধু, মাধ্যমিক শাখার অভিভাবক সদস্য মকছুদুল হক ছুট্টু, অভিভাবক সদস্য শফিকুল কাদের, প্রাথমিক শাখার অভিভাবক সদস্য শওকত হোসেন, অভিভাবক সদস্য মো. সাইফুল কাদের সোহেল, নারী অভিভাবক সদস্য ইসমত আরা বুলু, শিক্ষানুরাগী সদস্য মোজাম্মেল হক, শিক্ষক প্রতিনিধি সদস্য নুরুল ইসলাম, অলসন বড়ুয়া ও রূপালী রাণী দে।

অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বাধীন বর্তমান সরকার একটি শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলে দেশের সার্বিক উন্নয়ন অগ্রগতির পাশাপাশি শিক্ষাখাতের উন্নয়নে ব্যাপক কর্মসুচি বাস্তবায়ন করা হচ্ছে। এরই অংশ হিসেবে শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের লেখাপড়া নিশ্চিতের পাশাপাশি খেলাধুলাসহ শিক্ষা বিষয়ক কর্মকান্ডে শেখ হাসিনার সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে।

তিনি বলেন, চকরিয়া কোরক বিদ্যাপীঠ শিক্ষার অগ্রউন্নয়নে এতদাঞ্চলে মানুষের মাঝে একটি মডেল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে প্রমাণিত হয়েছে। প্রতিটি পরীক্ষায় প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীরা ভাল ফলাফল করে প্রতিবছর সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। আশাকরি আগামী দিন গুলোতেও সাফল্যের এ ধারা অব্যাহত রাখতে সকলে নিজের অবস্থান থেকে কাজ করবে। শিক্ষার্থীরা আগামী দিনে দক্ষ মানব সম্পদ হিসেবে নিজেকে তৈরী দেশের উন্নয়নে নেতৃত্ব দেবে এবং সকল ক্ষেত্রে যথেষ্ঠ ভূমিকা রাখবে।