সৌরভ হাসান শিবলু, মহেশখালী:

বেসরকারি সংস্থা এসিএফ’র আয়োজিত মাধ্যমিক স্কুল মাদ্রাসা পর্যায়ের শিক্ষকদের স্বাস্থ্য ও পুষ্টি প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে মহেশখালী উপজেলায়। উক্ত প্রশিক্ষণ ও কার্যক্রমের তালিকায় রাখা হয়নি কালারমারছড়া ইউনিয়নের কোনো মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা প্রতিষ্ঠানকে।এ নিয়ে কালারমারছড়ার শিক্ষক মহলে ক্ষোভ দেখা দিয়েছে।

এ বিষয়ে কালারমারছড়ার এক শিক্ষকের সাথে কথা বললে তিনি জানান।মাধ্যমিক পর্যায়ের শিক্ষাকদের স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সচেতনতায় এসিএফ যে প্রশিক্ষণ ও কার্যক্রম মহেশখালী উপজেলায় শুরু করেছে তার জন্য এসিএফ কে ধন্যবাদ জানাই।ত বে দুঃখের বিষয় এই কার্যক্রম প্রশিক্ষণ থেকে মহেশখালীর কালারমারছড়া সকল মাধ্যমিক স্কুল ও মাদ্রাসাকে বঞ্চিত করা হয়েছে।তালিকায় রাখা হয়নি কালারমারছড়ার কোনো মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে। এই প্রশিক্ষণ ও কার্যক্রম থেকে বঞ্চিত হওয়ায় স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ক সচেতনতায় পিছিয়ে পড়বে কালারমারছড়ার মাধ্যমিক শিক্ষকগণ।

আমরা এটার তীব্র নিন্দা জানাই।এটি উপজেলার সংশ্লিষ্ট প্রতিনিধিদের ব্যর্থতা।এই বিষয়ে আয়োজক এবং কালারমারছড়ার জনপ্রতিনিধিদের কাছে জোর দাবী জানায়।যেন এসিএফ কতৃক আয়োজিত স্বাস্থ্য ও পুষ্টি কার্যক্রমের তালিকায় কালারমারছড়ার শিক্ষা প্রতিষ্ঠান সমূহকে অন্তর্ভুক্ত করা হয়।