শাহেদ মিজান, সিবিএন:
ট্যুরিস্ট পুলিশের আমন্ত্রণে কক্সবাজার সৈকত দর্শন করলেন বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান রাষ্ট্রদূত বেনোইট পিয়রে লারামি। সোমবার সকাল সাড়ে ৭টা থেকে ৮টা পর্যন্ত সৈকতের লাবণী পয়েন্ট থেকে কলাতলী পয়েন্ট পর্যন্ত ঘুরে দেখেন। সৈকতের সৌন্দর্য্য দেখে কানাডিয়ান রাষ্ট্রদূত অত্যন্ত মুগ্ধ হয়েছেন।

ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী জানান, ইউএস বাংলার একটি অনুষ্ঠানে যোগ দিতে রোববার কক্সবাজারে আসেন কানাডিয়ান রাষ্ট্রদূত বেনোইট পিয়রে লারামি। এই সময় তাকে কক্সবাজার সৈকত দর্শনের জন্য ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়। আমন্ত্রণে সাড়া দিয়ে সোমবার সকালে সাড়ে ৭টায় সৈকতের লাবণী পয়েন্ট আসেন। এর আগে তাঁকে হোটেল থেকে কঠোর নিরাপত্তার মধ্যে সৈকতে নিয়ে আসে ট্যুরিস্ট পুলিশ। টুরিস্ট পুলিশের বীচবাইকে করে তাঁকে লাবণী পয়েন্ট থেকে কলাতলী সায়মন বীচ রিসোর্ট পর্যন্ত ঘোরানো হয়। এসময় তিনি সাগরের ঢেউ, সৈকতের বালুরাশি আবহে অত্যন্ত মুগ্ধ হন।এই সময় ট্যুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান সাথে ছিলেন। প্রথমে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।’


এসময় এক প্রতিক্রিয়া তিনি বলেন, ‘কক্সবাজারের সৈকত পৃথিবীর সেরা সৈকত। এমন সৌন্দর্য্য কোথাও নেই। আগে কয়েকবার কক্সবাজার আসা হলেও এমন সুন্দর সৈকতটা দেখা হয়নি। এবার দেখতে পেরে অত্যন্ত পুলকিত লাগছে।’ আবারো তিনি সৈকত দেখতে আসবেন বলে জানিয়েছেন এবং স্বপরিবারের আসবেন।

টুরিস্ট পুলিশের পুলিশ সুপার জিল্লুর রহমান বলেন, ‘আমরা ওনাকে কঠোর নিরাপত্তা এবং অত্যন্ত সমাদরের সাথে সৈকত ঘুরে দেখিয়েছি। তিনি অত্যন্ত খুশি হয়েছেন। এসময় তিনি সৈকতের পরিচ্ছন্নতা ও ট্যুরিস্ট পুলিশের প্রশংসা করেন।