সিবিএন, কুতুবদিয়া প্রতিনিধি:

উপকূলের ত্রাস খ্যাত কুখ্যাত জলদস্যু রমিজ আহামদকে (৫২) অস্ত্রসহ আটক করেছে কুতুবদিয়া থানা পুলিশ। ৮ মার্চ (বৃহস্পতিবার) দিবাগত রাত সাড়ে ৩ টায় উত্তর ধূরুং সমুদ্র সৈকত সংলগ্ন ঝাউবাগান থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় তৈরী এলজি ও তিন রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

পুলিশ সূত্র জানায়, সাগরে জলদস্যুতা করার উদ্দেশ্যে উত্তর ধূরুং সমুদ্র সৈকত সংলগ্ন ঝাউবাগানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল একদল ডাকাত এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিরার (৮ মার্চ) রাত সাড়ে ৩ টায় কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জের (ওসি) নিদের্শে এস.আই আতিক উল্যাহ, জয়নাল আবেদীন ও এ.এস.আই জাহেদুল আলমের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স ওই স্থানে অভিযান চালায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ফাঁকা গুলি বর্ষণ করে অন্য ডাকাতরা পালিয়ে যেতে সক্ষম হলেও অস্ত্র সহ পুলিশের হাতে আটকে পড়ে জলদস্যু রমিজ। আটক রমিজ উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের মিয়ারাকাটা গ্রামের (৭নং ওয়ার্ড) মৃত নজীর আহামদের ছেলে।

কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ দিদারুল ফেরদৌস আটকের খবরটি নিশ্চিত করে এ প্রতিনিধিকে বলেন, ধৃত রমিজের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনের সংশ্লিষ্ট ধারায় দু’টি প্রথক মামলা রুজু করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বাঁশখালী, আনোয়ারা, পেকুয়া, মহেশখালী ও কুতুবদিয়া থানায় ডাকাতি, অস্ত্র, হত্যাসহ প্রায় ১৪টি মামলা রয়েছে। আজ (৯ মার্চ) তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।