নিজস্ব প্রতিবেদক :
কক্সবাজার শহরের টেকপাড়ায় পাওনা টাকা চাওয়ায় মো. শাহেদ (১৯) নামে এক যুবককে পিটিয়ে জখম করেছে চিহ্নিত অপরাধীরা। এতে সে গুরুতর আহত হয়ে কক্সবাজার সদর হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। গতকাল শুক্রবার বিকাল ৪টার দিকে শহরের বার্মিজ স্কুলের সামনে এই ঘটনা ঘটে। আহত শাহেদ মধ্যম টেকপাড়ার মুজিবুল হকের পুত্র। এই ঘটনায় থানায় এজাহার দায়ের করা হয়েছে।

এজাহার সূত্রে জানা গেছে, এক বছর আগে যুবক শাহেদের কাছে একই এলাকার আরফাত কিছু টাকা ধার নেয়। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও টাকাগুলো শোধ করেনি। টাকাগুলো চাইতে গেলে প্রায় সময় শাহেদকে নানা ভাবে হুমকি ও নাজেহাল করতো আরফাত। সর্বশেষ আবার পাওনা টাকা চাইলে ক্ষিপ্ত হয়ে উঠে দেনাদার আরফাত। এর জের ধরে শুক্রবার বিকালে আরফাতের নেতৃত্বে মধ্যম টেকপাড়ার ভুতাইয়ার পুত্র মো. পারভেজ (৩২), তার ভাই মো. ইসহাকসহ ১০/১২ জনের সন্ত্রাসী অতর্কিত শাহেদের উপর হামলে পড়ে। হামলাকারীরা লোহার রড, হকিস্টিক ও ছুরি দিয়ে ব্যাপক আঘাত করে শাহেদকে। এতে শরীরের নানা স্থানে মারাত্মক জখম হয়ে গুরুতর আহত হয় সে। এসময় শাহেদের কাছে থাকা ২৫ হাজার টাকা ও তার ব্যবহৃত দামি মোবাইল সেটটি ছিনিয়ে নিয়ে হামলাকারীরা সন্ত্রাসীরা বীরদর্পে পালিয়ে যায়। পরে পথচারীরা শাহেদকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা অত্যন্ত শঙ্কটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকেরা। এই ঘটনায় আহত শাহেদ বাদি হয়ে অজ্ঞাতসহ ১২ জনের বিরুদ্ধে এজাহার দায়ে করেছে।

স্থানীয়রা জানান, হামলাকারীদের সবাই শহরের চিহ্নিত ছিনতাইকারী। তারা প্রায় সময় শহরে বিভিন্ন স্থানে ছিনতাই করে যাচ্ছে। এসব ঘটনার তাদের বিরুদ্ধে থানায় মামলাসহ নানা অভিযোগ রয়েছে। অন্যদিকে এলাকায় তাদের রয়েছে একচ্ছত্র রাজত্ব। রাতদিন অবৈধ অস্ত্র সাথে নিয়ে বীরদর্পে ঘুরে বেড়ায় তারা। এতে সব ভীত থাকে স্থানীয় লোকজন। কিন্তু কেউ ভয়ে মুখ খুলতে সাহস পায় না।