আল্লামা আহমদ শফির সাথে বিশেষ সাক্ষাত

মুহাম্মদ আবু বকর ছিদ্দিক, রামু:
রামু জোয়ারিয়ানালা সম্মিলিত ওলামা পরিষদের উদ্যোগ এক শিক্ষা সফর সম্পন্ন হয়েছে। শিক্ষা সফরে চট্টগ্রামে বিভিন্ন প্রসিদ্ধ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন ওলামা পরিষদ নেতৃবৃন্দ ও শিক্ষার্থীরা।

জানা গেছে, রামু উপজেলার জোয়ারিয়ানালা সম্মিলিত ওলামা পরিষদের উদ্যোগ গত ২৮ ফেব্রুয়ারি ও ১ মার্চ এই শিক্ষা সফরের আয়োজন করা হয়। জোয়ারিয়ানালা সম্মিলিত ওলামা পরিষদের সভাপতি মাওলানা হেফাজেতুর রহমানের নেতৃত্বে এই শিক্ষা সফর করা হয়। এতে আরো অংশ নেন, সংগঠনের উপদেষ্টা হাফেজ আবদুল হক, মাওলানা আবু বকর ছিদ্দিকী, সহ-সভাপতি মাওলানা মহিবুল্লাহ সাধারণ সম্পাদক মাওলানা হাফেজ নুরুল আমিন, যুগ্ম-সম্পাদক মাওলানা হাফেজ নূরুল আমিন, প্রচার সম্পাদক মাওলানা মাহমুদুল হক, অর্থ সম্পাদক ক্বারী আমান উল্লাহসহ আরো কয়েকজন অতিথি ও শিক্ষার্থীরা।

আল-জামেয়াতুল ইসলাম আজিজুল উলুম বাবুনগর|

শিক্ষা সফরে চট্টগ্রামের প্রসিদ্ধ দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল জামেয়া আল ইসলামিয়া পটিয়া, হাটহাজারি দারুল উলুম ইসলাম মাদ্রাসা, ইছাপুর ফয়জিয়া তাজবীদুল কোরআন মাদ্রাসা, আল-জামেয়া ইসলামিয়া হামিয়ুচ্ছুন্নাহ মেখল, জামেয়া ইসলামিয়া ও বাইদিয়া নানপুর, ফটিকছড়ি নাজিরহাট বড় মাদ্রাসা, আল-জামেয়াতুল ইসলাম আজিজুল উলুম বাবুনগর।

সফরকালে হেফাজত ইসলামের আমির আল্লামা শাহ মোহাম্মদ শফি ও হাটহাজারি মাদ্রাসার সিনিয়র শিক্ষক প্রখ্যাত আলেম মুফতি ফরিদুল হকসহ আরো বিভিন্ন মাদ্রাসার শিক্ষকদের সাথে সাক্ষাত করেন সফরকারীরা। এসময় আল্লামা শফি হুজুর ঘণ্টাব্যাপী নসিত পেশ করেন।

উল্লেখ্য, বিভিন্ন মাদ্রাসা পরিদর্শনকালে দ্বীনি আলেমদের কবর জিয়ারত করা হয়।