সিবিএন:

কক্সবাজার জেলা কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতির বার্ষিক বনভোজনের কারনে শহরের ফার্মেসি বন্ধ থাকায় ওষুধ পেতে ভোগান্তি পোহাতে হচ্ছে রোগী ও তাদের স্বজনদের।

বার্ষিক বনভোজনের কারণে মঙ্গলবার (৬ মার্চ) সকাল থেকে শহরের প্রায় দুই শতাধিক ফার্মেসি বন্ধ থাকতে দেখা যায়।

সমিতি সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোর থেকে শহরের হোটেল শৈবালের মাঠে বনভোজনের জন্য একত্রিত হয়েছে সমিতির প্রায় পাঁচ শতাধিক সদস্য। এ কারণে প্রধান সড়কের পুরান বাজার রোড, হাসপাতাল সড়ক, বাজারঘাটা ও থানা রাস্তার মোড়ের শতাধিক ফার্মেসিসহ বন্ধ রাখা হয়েছে শহরের প্রায় দুই শতাধিক ওষুধের দোকান। যা সারাদিনই বন্ধ থাকবে। তবে পূর্বঘোষণা ছাড়া পিকনিকের জন্য ফার্মেসি বন্ধ রাখায় বিপাকে পড়েছে সেবা প্রার্থীরা।

সদর উপজেলার গোমাতলী থেকে আসা শাহাজালাল  বলেন, ‘ভোরের দিকে মাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে হাসপাতালের মহিলা ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে তিনি। ডাক্তার যেসব ওষুধ লিখে দিয়েছেন শহরের ফার্মেসিগুলো বন্ধ থাকায় এখন কোথাও থেকে ওষুধ কিনতে পারছি না’।

আরেক সেবাগ্রহীতা জামাল বলেন, ‘ছোট ভাই সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছে। ডাক্তার কয়েকটি ইনজেকশন লিখে দিয়েছেন, কিন্তু দু-চারটি ওষুধের দোকান খোলা থাকলেও এগুলোতে এ ইনজেকশনগুলো নেই। এখন কি করবো বুঝতে পারছি না’।

এ বিষয়ে কক্সবাজার জেলা কেমিস্টস অ্যান্ড ড্রাগিস্টস সমিতির সভাপতি মুজিবুর রহমান বলেন, মঙ্গলবার সকাল থেকে রাত ১০টা পর্যন্ত বার্ষিক বনভোজনে অনুষ্ঠান চলবে। এ কারণে শহরের বেশিরভাগ ফার্মেসি বন্ধ রয়েছে।

তবে বিভিন্ন ক্লিনিকে থাকা ফার্মেসিগুলো বিশেষ ব্যবস্থায় খোলা রাখা হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানাতে কক্সবাজার সিভিল সার্জন ডা. আবদুস সালামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, অফিসিয়ালি কাজে ঢাকা আছেন। তাই ফার্মেসি বন্ধ থাকার বিষয়টি তার জানা নেই।