ডেস্ক নিউজ:

বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ডাকা বিএনপির অবস্থান কর্মসূচি থেকে ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুসহ ৭ জনকে আটক করেছে পুলিশ। কর্মসূচিকে ঘিরে নাশকতা এড়াতে অভিযান চলছে বলে জানিয়েছে পুলিশ।

নতুন ঘোষণা অনুযায়ী, বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনকালে ডিবি পুলিশ শফিউল বারী বাবুকে আটক করে। পরে সেগুনবাগিচা ও প্রেস ক্লাব এলাকা থেকে আরও ছয়জন বিএনপি নেতাকর্মীকে আটক করে শাহবাগ থানা পুলিশ।

শাহবাগ থানার ইন্সপেক্টর (তদন্ত) জাফর আলী বিশ্বাস জানান, শাহবাগ থানায় দায়েরকৃত মামলার আসামিদের আটক করা হয়েছে। নাশকতা এড়াতে ও মামলার আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। শাহবাগ থানা পুলিশের এক কর্মকর্তা জানান, কর্মসূচিতে অংশ নিতে আসা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবুকে আটক করে নিয়ে গেছে ডিবি পুলিশের একটি দল। এদিকে ঢাকা মহানগর পুলিশের মিড়িয়া এ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ কমিশনার মাসুদুর রহমান জানান, রমনা ও শাহবাগ থানায় দায়েরকৃত মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তার বড় ছেলে তারেক রহমানসহ মামলার অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।কারাদণ্ডের সঙ্গে দুর্নীতির সমপরিমাণ অর্থদণ্ডও করা হয়েছে তাদের। এতিমদের সহায়তার উদ্দেশ্যে বিদেশ থেকে পাঠানো দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা ক্ষমতার অপব্যহার করে দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করার অভিযোগে ২০০৮ সালের ৩ জুলাই মামলাটি দায়ের করেছিল দুদুক।

রায়ের প্রতিবাদে ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলীয় কার্যালয়ের পরিবর্তে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয় বলে জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।