সোয়েব সাঈদ, রামু :

রামুতে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি’র কাছে বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে স্মারকলিপি প্রদান করা হয়।

পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার কল্যাণ সহকারীদের শিক্ষাগত যোগ্যতা উন্নতিকরণ সহ নিয়োগবিধি দ্রæত বাস্তবায়নের লক্ষে বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি কেন্দ্রীয় কর্মসূচির আলোকে ৬দফা দাবি বাস্তবায় এসব কর্মসূচি পালন করে।

সোমবার (৫ মার্চ) সকালে রামু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতি কক্সবাজার জেলা শাখার সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মুহাম্মদ হেলাল উদ্দিন সিকদার, প্রচার সম্পাদক বেবী ইয়াছমিন, রামু উপজেলা সভাপতি উত্তম কুমার নাথ, সাধারণ সম্পাদক সেলিনা আকতার প্রমূখ।

মানববন্ধন শেষে রামু উপজেলা নির্বাহী অফিসার মো. শাজাহান আলি’র কাছে ৬ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়। দাবি সমূহের মধ্যে রয়েছে, চলমান নিয়োগ বিধির কাজ অতি দ্রæত সম্পন্ন, মাঠ পর্যায়ে কর্মক্ষেত্রে সৃষ্ট জটিলতা স্থায়ী ভাবে নিরসন, এফডবিøউএ দের ট্যাকনিক্যাল পদ মর্যাদা, এফপিআই ও এফডবিøউএ দের পদমর্যাদা অনুযায়ী বেতন স্কেল নির্ধারণ, এফপিআই দের সিলেকশন গ্রেড সহ অন্যান্য চাকুরীগত স্বার্থ সংশ্লিষ্ট স্থায়ী করনের কাজটি নিশ্চিত করন ও পূর্বে প্রচলিত বিধি মোতাবেক এফডবিøউএ দের এফডবিøউভি পদে ইন সার্ভিস ট্রেনিং এর সুযোগ ও রিপোটেশনের মাধ্যমে পদায়নের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, ৬টি দাবি বাস্তবায়নে যথাযথ কর্তৃপক্ষের নিকট সংগঠনের পক্ষ থেকে আবেদন করা সত্বেও অদৃশ্য কারনে বাস্তবায়িত না হচ্ছে না। দাবি সমূহের যৌক্তিকতা ও গুরুত্ব অনুধাবন পূর্বক অবিলম্বে বাস্তবায়ন করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানান। অন্যথায় তৃণমূলের দাবির প্রেক্ষিতে আগামী ১লা এপ্রিল ২০১৮ হইতে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঘেরাও সহ মানববন্ধনের মত যে কোনো কঠোর কর্মসূচি ঘোষণা ও বাস্তবায়ন করতে সংগঠন বাধ্য হবে।