নিজস্ব প্রতিবেদক:
বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মহেশখালী উপজেলা শাখার সম্প্রতি গঠিত আহ্বায়ক কমিটিতে অন্তর্ভূক্ত হলেন আমেরিকা প্রবাসী ও সাবেক ছাত্রনেতা মোহাম্মদ ইলিয়াছ খাঁন। আহ্বায়ক কমিটির কার্যক্রমকে সু-সংহত, গতিশীল ও শক্তিশালী করার লক্ষ্যে তাঁকে উপদেষ্টা পরিষদের সদস্য অন্তর্ভূক্ত করা হয়েছে। কক্সবাজার জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না রোববার (৪ মার্চ) তাঁর অন্তর্ভূক্তির অনুমোদন দিয়েছেন। জেলা বিএনপির দপ্তর সম্পাদক ইউসুফ বদরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে দলের এই সিদ্ধান্তের তথ্য জানান।

জানা গেছে, মোহাম্মদ ইলিয়াছ খাঁন মহেশখালী উপজেলার ছোটমহেশখালী ইউনিয়নের সিপাহির পাড়ার মৃত হাজী আঞ্জু মিয়ার কনিষ্ঠ পুত্র। তিনি ছাত্রজীবন থেকে জাতীয়তাবাদী রাজনীতির সাথে জড়িত। ১৯৮৬ সালে তিনি ছিলেন মহেশখালী কলেজ ছাত্রদলের প্রতিষষ্ঠাতা আহ্বায়ক । পরে কক্সবাজার জেলা যুবদলের সদস্য ছিলেন। তিনি ১৯৮৭-৮৮ সালে ঢাকায় এরশাদের  স্বৈরাচার বিরোধী আন্দোলনে সক্রিয়ভাবে জড়িত ছিলেন।

বর্তমানে তিনি আমেরিকার ফ্লোরিডার রাজ্যের বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।  ২৪ বছর ধরে সেখানে বসবাস করছেন তিনি।