বিশেষ প্রতিবেদক:
শাইখুল আরব ওয়াল আজম আল্লামা শাইখ ইউনুছ আব্দুল জাব্বার (হাজী সাহেব হুজুর) রহ;র প্রতিষ্ঠিত বান্দরবান ইসলামি শিক্ষা কেন্দ্রের বার্ষিক মাহফিলে বক্তারা বলেন, ইসলামের শত্রুরা বিভেদ সৃষ্টি করে সুবিধা হাসিল করতে চায়। হক্কাানী আলেম ওলামাদের ঐক্যব্ধভাবে প্রতিরোধ করতে হবে।

৩ মার্চ শনিবার বার্ষিক এই মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথি ছিলেন আল জামেয়া ইসলামিয়া পটিয়া মাদ্রাসার মুহতামিম ও আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস (কওমী মাদরাসা শিক্ষা বোর্ড) এর মহাসচিব আল্লামা আবদুল হালিম বোখারী।

তিনি বলেন, কুরআন হাদিসের নির্জাস হচ্ছে, ফিকহা। আইম্মায়ে কেরাম ফিকহার মাধ্যমে মুসলমানদের জন্য কুরআন হাদিস সহজ করে দিয়েছেন।
বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম দারুল মায়ারিফ আল ইসলামিয়ার সহকারী পরিচালক আল্লামা ফুরকান উল্লাহ খলিল।
বিশেষ বক্তা ছিলেন পীরে কামেল আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী, আল্লামা সাঈদুল আলম আরমানি, আল্লামা জাহেদুল্লাহ ও আল্লামা আজিজুল হক আল মাদানী।
মেহমান হিসেবে উপস্থিত ছিলেন, হাটহাজারি উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মূনীর।
বক্তারা আরো বলেন, এই প্রতিষ্ঠান আল্লাহর অলী মরহুম হাজী সাহেব হুজুরের প্রতিষ্ঠিত। এর সাথে রয়েছে সর্বস্তরের মানুষের গভির সম্পর্ক।
মাহফিলে সমাপনী বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের পরিচালক ( হাজী সাহেব হুজুরের সুযোগ্য সন্তান) হাফেজ মাওলানা হোসাইন বিন ইউনুছ। তিনি এই প্রতিষ্ঠানে সবাইকে সহযোগিতা করার আহবান জানান।