মহেশখালী সংবাদদাতা:
মহেশখালীর নতুন বাজার নীলাম ডাকে স্থগিতাদেশ দিয়েছে উচ্চআদালত। রীট পিটিশন মামলা নং-৩০৩৫/২০১৮ শুনানী শেষে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও একেএম জহিরুল হকের বেঞ্চ ১ মার্চ এ আদেশ দেয়। এর আগে নীলাম ডাক স্থগিতাদেশ চেয়ে মামলাটি দায়ের করেন বড় মহেশখালী ফকিরাকাটা এলাকার মোঃ ইসহাকের ছেলে মকছুদ মিয়া। বাদীর পক্ষে মামলা পরিচালনা করেন সুপ্রিমকোর্টের আইনজীবী মোঃ জসিম উদ্দিন।
সুত্র জানায়, মহেশখালীর নতুন বাজার নীলাম সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি গত ২১ ফেব্রুয়ারী স্থানীয় পত্রিকা দৈনিক কক্সবাজারে প্রকাশিত হয়। বিজ্ঞপ্তিটি চ্যালেঞ্জ করে আদালতের শরণাপন্ন হন মকছুদ মিয়া। ভূমি মন্ত্রণালয়ের সেক্রেটারী, কক্সবাজার জেলা প্রশাসক, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি)কে বিবাদী করে রীট পিটিশন মামলা নং-৩০৩৫/২০১৮ দায়ের করেন।
বাদীর নিয়োজিত আইনজীবী মোঃ জসিম উদ্দিন বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কর্তৃক প্রেরিত গত ৩১.০৭.২০১৭ ইং এর চিঠিকে চ্যালেঞ্জ করে উচ্চআদালতে সংবিধানের ১০২ ধারা মতে রীট পিটিশন ফাইল করি। ২০.০২.২০১৮ ইং তারিখে ইস্যুকৃত মেমো নং-উপকা/মহেশখালী/২০১৮-১১৫ ও ২১ ফেব্রুয়ারী দৈনিক কক্সবাজার পত্রিকায় প্রকাশিত ‘নতুন বাজার নীলাম ডাক’ সংক্রান্ত সমস্ত কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ চেয়ে আবেদন করি। আদালতে মামলা শুনানী শেষে নীলাম ডাক স্থগিত করেছে।