শাহেদ মিজান, সিবিএন:

মহেশখালী নৌপথে স্পীডবোট দুর্ঘটনা থামছে না। শুক্রবার (২ মার্চ) সকাল সাড়ে ৭টার দিকে বাঁকখালীর মোহনায় আবারও স্পীডবোট উল্টে গিয়ে দুর্ঘটনা ঘটেছে। মহিলা যাত্রী না থাকা ও পুরুষযাত্রীদের সাঁতার জানায় কোনো হতাহত হয়নি। তবে মূল্যবান মালামাল পানিতে নষ্ট হয়ে গেছে। ওই স্পীডবোটটি লক্কর-ঝক্কর হওয়া এই দুর্ঘটনা ঘটেছে বলে জানা গেছে। তবে ঘাট কর্তৃপক্ষ বলেছেন, যাত্রীদের সেলফি তুলতে গিয়ে বোটটি উল্টে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মহেশখালী ঘাট থেকে ১১জন যাত্রী নিয়ে কক্সবাজার যাওয়ার পথে বাঁকখালী নদীর মোহনায় পৌঁছলে যাত্রীবাহী স্পীডবোটটি উল্টে যায়। এতে যাত্রীরা সবাই পানিতে পড়ে যায়। সাঁতার জানায় এবং নদীতে ঢেউ না থাকায় যাত্রীদের মধ্যে হতাহতের ঘটনা ঘটেনি। তবে পানিতে ভিজে যাত্রীদের মোবাইল ফোন সহ গুরুত্বপূর্ন জিনিসপত্র নষ্ট হয়ে যায়। ওই বোটটি অনেক পুরনো ও সংস্কারহীন বলে জানা গেছে।

এ ব্যাপারে জানতে চাইলে ঘাটের দায়িত্বরত জেলা প্রশাসনের কর্মকর্তা মো. রফিক জানান, স্পীডবোটটি মহেশখালী থেকে যাওয়ার পথে কয়েকজন যাত্রী সেলফি তুলতে চেষ্টা করেন। এতে বোটটি কাত হয়ে যাত্রীরা সবাই একদিকে চলে আসে। ফলে চলন্ত অবস্থায় বোটটি উল্টে যায়। তবে বোটে লাইফজেকেট ছিলো বলে দাবি করেছেন তিনি।

তিনি বোট চলন্ত অবস্থায় সেলফিসহ যেকোনো ধরণের ছবি তোলা, এদিকওদিক নড়াচড়া  না করা, লাইফজ্যাকেট গায়ে পরার জন্য সতর্ক করেছেন।