বিশেষ প্রতিবেদক :

কক্সবাজার সদরের পোকখালীতে প্রভাবশালীর বেধড়ক মারধরের শিকার হয়েছেন এক বৃদ্ধ। বৃহস্পতিবার সকাল নয়টায় বর্ণিত ইউনিয়নের উত্তর গোমাতলী গ্রামের গাইট্টাখালী সড়কে এ ঘটনা ঘটে। মারধরে আহত জালাল আহমদ (৭০) প্রকাশ জালাল মাঝি চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে। এ ঘটনায় স্হানীয় গুরা মিয়াকে অভিযুক্ত করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ইউনিয়ন পরিষদের উদ্যোগে গত কয়েকদিন ধরে এলাকার একটি সড়কে মাটি কাটার কাজ চলছিল।স্হানীয় মেম্বারের নির্দেশনা মোতাবেক কাজ তদারক করছিলেন বয়োঃবৃদ্ধ জালাল মাঝি। অন্যান্য দিনের মত বৃহস্পতিবার সকালেও কাজ শুরু হলে গুরা মিয়া এসে জালাল মাঝির সাথে তর্কে জড়িয়ে পড়ে। মাটি কাটায় নিয়োজিত শ্রমিকরা জানান, এসব ব্যাপারে মেম্বারের সাথে কথা বলতে বললে হঠাৎ গুরা মিয়া উত্তেজিত হয়ে উঠে ও জালাল মাঝিকে মারধর শুরু করে। অনবরত লাথি ও ঘুষি খেয়ে বৃদ্ধ জালাল জ্ঞান হারিয়ে মাটিতে লুটিয়ে পড়লে স্হানীয়রা তাকে উদ্ধার করে বাড়ীতে নিয়ে যায়। নাম প্রকাশে অনিচ্ছুক এক জনপ্রতিনিধি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বয়োঃবৃদ্ধ একজন মুরুব্বীকে এভাবে মারধরের ঘটনা দুঃখজনক।
মারধরে আহত বৃদ্ধ জালাল চিকিৎসাধীন থাকায় এ ব্যপারে বক্তব্য নেয়া সম্ভব হয়নি। এ ঘটনায় অভিযুক্ত গুরা মিয়া বলেন, “আমার জমি থেকে মাটি কেটে নেয়ায় সামান্য বাড়াবাড়ি হয়েছে”। এটা সমাধান হয়ে গেছে দাবী করে নিউজ না করারও অনুরোধ করেন তিনি।
এদিকে স্হানীয় প্রভাবশালীরা ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য মাঠে নেমেছেন বলে জানা গেছে।