আমান উল্লাহ, টেকনাফ:

টেকনাফ মডেল থানায় ওসি মোঃ মঈন উদ্দিন খাঁনকে বিদায় ও নবাগত ওসি রনজিত কুমার বড়–য়াকে বরন উপলক্ষে এক সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত সভায় বক্তারা বলেন, টেকনাফের প্রধান সমস্যা ইয়াবা ও রোহিঙ্গা। এই রোহিঙ্গা ও ইয়াবা নিয়ন্ত্রন আনতে পারলেই নির্মূল করা সম্ভব হবে। এই মাদকটি এখন সর্বনাশা হিসেবে রূপ নিয়ে জাতীয় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। ছড়িয়ে পড়েছে প্রত্যন্ত অঞ্চল থেকে শহরাঞ্চলে। শুধু সড়ক পথেই নই, সাগর পথে ইয়াবার বড় বড় চালান পাচার হচ্ছে।

ইয়াবার পাশাপাশি রোহিঙ্গাও এখন বড় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। এর থেকে উত্তোরনে পুলিশ প্রশাসনের পাশাপাশি স্থানীয় জনপ্রতিনিধিসহ সকলকে ভুমিকা রাখতে হবে।

সভাই বিদায়ী ওসি মোঃ মঈন উদ্দিন খাঁনের ভূঁয়সী প্রশংসা করে বক্তারা আরো বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ঢল নামলেও মোঃ মঈন উদ্দিন খানের নেতৃত্বে টেকনাফের আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। তার তীক্ষè বুদ্ধিমত্তায় কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সৃষ্টি হয়নি। পাশাপাশি অনেক ইয়াবা পাচারকারীদের আটক করে েেজলে পাঠিয়েছেন তিঁনি।

বক্তারা নবাগত ওসি রনজিত কুমারকে উদ্দেশ্য করে বলেন, বর্তমানে টেকনাফের প্রধান সমস্যা হচ্ছে ইয়াবা ও রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিম। এসব নির্মূলে সাঁড়াশি অভিযানের পাশাপাশি টেকনাফের স্বাভাবিক আইনশৃংখলা পরিস্থিতিসহ দালালমুক্ত থানা রাখার আহবান জানান।

২৬ ফেব্রুয়ারী সোমবার দুপুর ১১টায় ওসি (তদন্ত) শেখ আশরাফুজ্জামানের সভাপতিত্বে ও অপারেশন অফিসার শফিউল আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) চাউ লাও মারমা। বিদায়ী ওসি মোঃ মঈন উদ্দিন খান ও নবাগত ওসি রনজিত কুমার বড়–য়া, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নুরুল বশর, টেকনাফ উপজেলা সহকারি কমিশনার (ভুমি) প্রণয় চাকমা, টেকনাফ কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক আবুল কালাম, বাহারছড়া ইউপি চেয়ারম্যান মাওঃ আজিজ উদ্দীন, সাবরাং ইউপি চেয়ারম্যান নুর হোসেন। বক্তব্য রাখেন, টেকনাফ প্রেস ক্লাবের সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী, প্রেস ক্লাবের সাবেক সাধারন সম্পাদক নুরুল করিম রাসেল, টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফী, টেকনাফ সাংবাদিক ফোরামের সভাপতি আমান উল্লাহ, টেকনাফ ক্রাইম্স রিপোটার্স সোসাইটির সভাপতি গিয়াস উদ্দিন, পুলিশ সদস্য সাইফুল ইসলাম। সভায় স্থানীয় রাজনৈতিক, সামাজিক, সুশীল ও সংবাদিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।