নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজারে বসবাসকারী এবং অবস্থানকারী শিক্ষার্থীদের শুক্রবার দুপুরে কক্সবাজার কবিতা চত্বরে এক মিলন মেলা অনুষ্ঠিত হয়। মিলন মেলায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি মো. রইস উদ্দিন, এড. মো. ইব্রাহিম খলিল. শিক্ষানুরাগী মাহাবুব কামাল, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী রেজিস্ট্রার কুতুব উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী রফিকুল ইসলাম ভেন্ডার, মো. রুমান আমজাদ, মুস্তাফিজুর রহমান,মো.তৌহিদ, এড. মেজবাহ উদ্দিন, রাজিবুল ইসলাম মামুন সহ কক্সবাজারে বসবাসকারী ও অধন্যয়নরত সকল মাতারবাড়ীবাসী।

মিলন মেলায় বক্তারা বলেন, আজ সারা বিশ্ব মাতারবাড়ীর নামে বাংলাদেশকে চিনে। মাতারবাড়ীতে বাস্তবায়িত হচ্ছে দেশের সর্বোচ্চ উন্নয়ন প্রকল্প কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হয় মাতারবাড়ীর মানুষ দেশের উন্নয়নে নিজের সব কিছু বিলিয়ে দিলেও আজ মাতারবাড়ী বাসী অবহেলিত। মাতারবাড়ীর মানুষ আজ সর্বহারা। আজকের এই মিলন মেলার মাধ্যমে সকলকে ঐক্যবদ্ধ হয়ে মাতারবাড়ীর স্বার্থে কাজ করতে হবে। আগামীদিনে বসবাস যোগ্য মাতারবাড়ী গড়ে তোলার জন্য সবাইকে একযোগে কাজ করতে হবে।

মিলন মেলায় সিদ্ধান্তগৃহীত হয় যে, আগামীর মাতারবাড়ী বিনির্মাণ করা এবং বাস্তবায়িত মাতারবাড়ী কয়লাবিদ্যুত প্রকল্পে চাকুরীর ক্ষেত্রে মাতারবাড়ীর স্থানীয় বাসিন্দাকে অগ্রাধিকার দেওয়ার দাবীতে আগামীতে মানববন্ধন এবং জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। মিলনমেলার সার্বিক পরিচালনায় ছিলেন শাওন, সাজ্জাদ, সাদ্দাম, অনিক সহ কক্সবাজারে অধ্যয়নরত শিক্ষার্থীবৃদ্ধ।।।