আমিনুল কবির:
কক্সবাজার জেলার অন্যতম শিক্ষাপ্রতিষ্টান মাদ্রাসা-এ-তৈয়্যবিয়া তাহেরিয়া সুন্নিয়ার প্রাক্তন শিক্ষার্থীদের আয়োজনে পুনর্মিলন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) প্রথমবারের মতো দিনব্যাপি নানা কর্মসূচির মধ্যদিয়ে মাদ্রাসা মাঠে পুনর্মিলনী হয়।
অতীত নিয়ে বর্তমান গড়ি আগামির পথে এক হয়ে চলি, এসো মিলি প্রানের বন্ধুত্বের আহ্বানে-এই শ্লোগানকে সামনে রেখে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে যোগ দেন অসংখ্য শিক্ষার্থী। পুনর্মিলন অনুষ্ঠানকে ঘিরে নতুন সাজে সেজেছিল মাদ্রাসার চারপাশ।
মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহাদত হোছাইন আল কাদেরীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রথমে পবিত্র কুরআন তেলাওয়াত করেন জাতীয় পুরস্কার প্রাপ্ত হাফেজ ওসমান গনি।
নাতে রাসুল পাঠ করেন শায়ের আবুল মোস্তাফা।
বক্তব্য রাখেন- মাদ্রাসার প্রথম জিপিএ-৫ প্রাপ্ত ছাত্র ডুলাহাজারা ডিগ্রি কলেজের প্রভাষক বিকেএম নুরুল কাইছার, প্রথম ব্যাচের ছাত্র সাইফুল কাদের, ওমর ফারুক, রিয়াজ উদ্দিন ও মাকছুদুর রহমান।
শিক্ষকদের মধ্যে সাবেক শিক্ষক জনাব নুরুচ্ছফা স্যার, এড.একরামুল হুদা, আরবি প্রভাষক মাওলানা জাকারিয়া, উপাধ্যক্ষ কাজী সালাহ উদ্দিন মুহাম্মদ তারেক।
সভাপতির বক্তব্য রাখেন অধ্যক্ষ মাওলানা শাহাদাত হোছাইন আল কাদেরী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসার সাবেক কোষাধ্যক্ষ দেলোয়ার হোছাইন চৌধুরী ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম চেয়ারম্যান।
অনুষ্ঠানের প্রথম অধিবেশন ইরফানুল হক ও ২য় অধিবেশন বিকেএম নুৃরুল কাইছার এর সঞ্চালনায় র্যাফেল ড্র ও মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের শেষে পরবর্তী এক বছরের জন্য মাদ্রাসার অধ্যক্ষ মহোদয় ও সাবেক শিক্ষক জাকারিয়া ও বর্তমান শিক্ষক ওসমান স্যারের উপস্থিতিতে মিলনমেলার সভাস্থলে প্রাক্তন ছাত্র পরিষদের আংশিক কমিটি ঘোষনা করেন।
এতে ২০০৪ ব্যাচের সাইফুল কাদের সভাপতি ও ২০০৫ ব্যাচের ছাত্র ডুলাহাজারা ডিগ্রি কলেজের প্রভাষক বিকেএম নুরুল কাইছার সাধারন সম্পাদক নির্বাচিত হন। আগামি এক মাসের মধ্যে পুর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।