ইফতেখার শাহজীদ, কুতুবদিয়া :

প্রবীন জনগোষ্টীর জীবন মান উন্নয়নে কুতুবদিয়ায় প্রবীন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৯ জানুয়ারী (মঙ্গলবার) উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নে এ সমাবেশের আয়োজন করে বে-সরকারি উন্নয়ন সংস্থা কোস্ট ট্রাস্ট। সকাল ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ৩৪২ জন প্রবীনের উপস্থিতিতে ২ ঘন্টা ব্যাপী প্রবীন সমাবেশ স্থানীয় ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

উত্তর ধূরুং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ.স.ম শাহরিয়ার চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে প্রধান অথিতি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) উপ-মহাব্যবস্থাপক এ এইচ এম আবদুল কাইয়ুম। আরো উপস্থিত ছিলেন মাস্টার সিরাজুল ইসলাম, কবির আহাম্মেদ, পিকেএসএফ এর মাসুম আল জাকী, মামুনুর রশিদ, মোঃ কাইছারুল ইসলাম, পরিবার পরিকল্পনা পরিদর্শক, কোস্ট ট্রাস্ট সমৃদ্ধি প্রকল্প সমন্বয়কারী মোঃ ফজলুল হক, আব্দুর রহমান ফরিদ, আঞ্চলিক সমন্বয়কারী মোঃ আলম, সেলিম রেজা, সমৃদ্ধি স্বাস্থ্য সহকারী মোঃ শাহিনুর রহমান, মোঃ ফরিদ উদ্দিন, রিফাত সোলতানা, মনসুর আলম, প্রান্ত সিকদারসহ উত্তর ধূরুং ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রধান অতিথীর বক্তব্যে এ এইচ এম আবদুল কাইয়ুম বলেন প্রবীনরা ৩ টি সমস্যায় ভুগে থাকেন অর্থনোতিক সমস্যা, শারীরিক সমস্যা এবং প্রবীনদের সংঘ দেওয়ার লোক থাকেনা তাই পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন এর সহায়তায় কোস্ট ট্রাস্ট দারীদ্র বিমোচন কার্যক্রমকে টেকসই করার জন্য জাতীয় প্রবীন নীতিমালার সাথে সংগতি রেখে এ কর্মসূচি বাস্তবায়ন করছে। ইউনিয়নে ১০৮২ জন প্রবীন কে সার্ভে করে খুজে নিয়ে তাদের মাঝে ৭৫ জন প্রবীনকে ৬০০ টাকা করে ২ মাসের বয়স্ক ভাতা হিসেবে মোট ৯০,০০০ টাকা প্রদান করা হয়। ৫০ জনকে কম্বল ও ৫০ জনকে চাদর প্রদান করা হয়। এ প্রবীন কর্মসুচিটি বাংলাদেশের ৭৮টি ইউনিয়নের মধ্যে ১টি।