বিশেষ প্রতিবেদক :

কক্সবাজারে বঙ্গবন্ধু আদর্শকে ধারন করতে গিয়ে, কক্সবাজার শহরকে বিএনপি – জামায়াতের হাত থেকে রক্ষা করতে গিয়েই নির্মম ভাবে হত্যার শিকার হয়েছে ছাত্রলীগ নেতা সুজন বড়ুয়া। বঙ্গবন্ধুর ছাত্রলীগের প্রতি সুজন বড়ুয়া যে আদর্শ ধারন করেছিলেন, সেই আদর্শকে চিরদিন ধারন করার অঙ্গীকার করেছে কক্সবাজার জেলা ছাত্রলীগ। ছাত্রলীগ নেতা সুজন বড়ুয়ার ১৬ তম হত্যা দিবসের আলোচনা ও স্মরন সভায় সাবেক ও বর্তমান নেতারা এই অঙ্গীকার করেন। একই সাথে সুজন বড়ুয়া হত্যা মামলা দ্রুত নিস্পত্তি ও সুজন হত্যাকারীদের ফাঁসির দাবিতে রাজপথে নামার ঘোষনা দেয়া হয়।

শহর ছাত্রলীগ নেতা সুজন বড়ুয়ার ১৬ তম হত্যা দিবসে শনিবার বিকেলে কক্সবাজার জেলা আওয়ামীলীগ কার্য্যালয়ে স্মরন সভার আয়োজন করা হয়। কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমেদ জয়ের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোরশেদ হোসেন তানিমের সঞ্চালনায় স্মরন সভায় বক্তব্য রাখেন – সাবেক ছাত্রনেতা রেজাউল করিম, ফরহাদ ইকবাল, সুজন বড়ুয়ার বড় ভাই সাবেক কারা নির্যাতিত ছাত্রনেতা ডালিম বড়ুয়া, জসিম উদ্দিন চেয়ারম্যান, মীর্জা ওবাইদ রুমেল, শহিদুল্লাহ কায়সার, দীপক পাল, আব্দুল মালেক, পৌর আওয়ামীলীগ নেতা ইমরুল কায়েস চৌধুরী, কক্সবাজার জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ঈসমাইল সাজ্জাদ, যুগ্ন-সাধারণ সম্পাদক, জাহেদ সিকদার রুবেল।

এই সময় আরো উপস্থিত ছিলেন ইব্রাহীম আজাদ বাবু, মারুফ ইবনে হোসাইন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, নাজমুল ইসলাম শাকিল, কক্সবাজার শহর ছাত্রলীগের সভাপতি হাসান ইকবাল রিপন, কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ছাত্রলীগের সভাপতি মইন উদ্দীন, কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি তামজিদ পাশা, সাধারণ সম্পাদক মুন্না চৌধুরী, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রলীগেরর সাধারণ সম্পাদক শাখাওয়াত হোসেন সহ জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।