বার্তা পরিবেশক :
কক্সবাজারের পর্যটনসেবীদের বৃহৎ সংগঠন ট্যুর অপারেটস্ এসোসিয়েশন অব কক্সবাজার (টুয়াক) ও কক্সবাজারের পর্যটনের নূতন সংযোজন রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড এর মধ্যে ব্যবসায়িক সংযোগ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার দুপুর ১২টায় রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড’ এর রেস্টুরেন্টে এক আড়ম্বরপূর্ণ পরিবেশে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড’র ম্যানেজিং ডিরেক্টর শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্পোরেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- টুয়াকের প্রধান সমন্বয়ক ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মফিজুর রহমান এবং টুয়াকের আহ্বায়ক ও ফাউন্ডার চেয়ারম্যান এম এ হাসিব বাদল।

অনুষ্ঠানে টুয়াকের প্রধান সমন্বয়ক ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মফিজুর রহমান বলেন, কক্সবাজারকে বিশ্ব দরবারে আরো বৃহৎ পরিসরে তুলে ধরতে এক নতুন মাত্রায় যুক্ত হলো রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড ও টুয়াক। আমরা আশাবাদী আমাদের এই ঐক্যবদ্ধ অগ্রযাত্রার মাধমে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতের নগরী কক্সবাজার আরো আলোকিত ও বিশ্বদরবারে প্রভাব বিস্তার করতে পারবে। এই অগ্রযাত্রা সফল করতে হলে আমাদের এই দু’প্রতিষ্ঠানের সকলকে অত্যন্ত আন্তরিক হতে হবে। তাহার বক্তব্যে পর্যটন হোটেল শৈবাল পিপিপি প্রকল্পের আওতায় হস্তান্তর বিষয়ে টুয়াকের ক্ষোভ ব্যক্ত করেন।

টুয়াকের আহ্বায়ক ও ফাউন্ডার চেয়ারম্যান এম এ হাসিব বাদল বলেন, ‘টুয়াক যেমন কক্সবাজারের পর্যটক সেবায় এক অনন্য নজির স্থাপন করেছে তেমনিভাবে রেডিয়েন্ট ফিশওয়ার্ল্ডও এক মাইলফলক তৈরি করবে। কারণ রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড শুধু কক্সবাজার নয় পুরো বাংলাদেশের জন্য এক নতুন সংযোজন। এই প্রতিষ্ঠানটি ইতিমধ্যে পর্যটকসহ সৌন্দর্য্য পিপাসু মানুষকে রোমাঞ্চকর আনন্দ যোগাতে সক্ষম হয়েছে। যা কক্সবাজারের পর্যটন সেক্টরে এক অভিনব নতুনত্ব। রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড এবং টুয়াক সাথে থাকলে কক্সবাজার অবশ্যই আরো এক নবদিগন্তে পদার্পণ করবে।’

রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড এমডি শফিকুর রহমান চৌধুরী টুয়াকের আন্তরিক সহযোগিতা কামনা করে বলেন, আমি দীর্ঘ ২৬ বৎসর মৎস্য পোনা উৎপাদন ব্যবসায় নিয়োজিত ছিলাম। এখন কক্সবাজারের পর্যটন সেবায় পর্যটন পেশায় আপনাদের সাথে যুক্ত হয়েছি। সরকারি বেসরকারি সহযোগিতা পেলে আমি আরো নতুন কিছু পর্যটনের সাথে যুক্ত করব। ইতিমধ্যে আমি কক্সবাজারবাসী ও পর্যটকদের আন্তরিকতায় সিক্ত হয়েছি। কক্সবাজারের পর্যটন এবং সামাজিক কর্মকান্ডে টুয়াকের অনেক কর্মসূচি আমার দৃষ্টিগোচর হয়েছে। টুয়াকের সহযোগিতা পেলে রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড সফলতা অর্জন করতে সক্ষম হবে বলে তিনি আশা করেন।

অনুষ্ঠানের শেষে টুয়াকের তালিকাভুক্ত ৪০ জন ট্যুরিস্ট গাইডদের আইডি কার্ড বিতরণ করা হয়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টুয়াকের সাবেক সাধারণ সম্পাদক আসাফ উদ্ দৌলা (আশেক) ও কোরআন তেলওয়াত করেন শহিদুল্লাহ নাঈম। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন টুয়াকের প্রতিষ্ঠাতা সদস্য ছৈয়দুল হক কোম্পানি, যুগ্ম আহ্বায়ক শাহজাহান, আল আমিন বিশ্বাস তুষার, ইফতেখার চৌধুরী, এসএ কাজলসহ টুয়াক সদস্যবৃন্দ এবং ট্যুর গাইডবৃন্দ।