কামাল শিশির, ঈদগড়:

বিগত বর্ষার অবিরাম ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে ঈদগড় নদীতে বিলীণ হয়ে গেছে ঈদগড় -ঈদগাঁও সড়কের পানেরছড়া এলাকাটি । এছাড়া গত ২দিনের বৃষ্টিতে এলাকাটির বেহাল দশা হয়ে পড়েছে । বর্তমানে উক্ত স্থান দিয়ে যান চলাচলসহ জনসাধারণ চলাচলে চরম দূর্ভোগ দেখা দিয়েছে । পাউবো ও এলজিইডি যথা সময়ে ব্যবস্থা না নেওয়ায় ঈদগড়-ঈদগাঁও সড়কটির উক্ত এলাকাটি ঈদগড় নদীতে বিলীণ হয়ে গেছে । এ সড়কের পানেরছাড়া এলাকাটি নদী গর্ভে বিলীণ হয়ে যাবে তা বর্ষার আগেইে বিভিন্ন পত্রিকায় লেখা লেখি হয়েছে অনেক । যদি সে সময় ব্যবস্থা নেওয়া হত তাহলে ঈদগড় ও বাইশারীর প্রায় লক্ষাধিক মানুষের এ দুর্ভোগ দেখা দিত না ।

বর্তমানে চরম দুর্ভোগ পোহাচ্ছে এলাকার লোকজন । ভাঙ্গন এলাকা দিয়ে লোকজন চলতে গিয়ে পার্শ্ববর্তী নদীতে পড়ে যাচ্ছে অনেকেই । সম্প্রতি চৌপলদন্ডী এলাকার জনৈক ব্যক্তি মোটর সাইকেল সহ নদীতে পড়ে যায় । বর্তমানে যে অংশটি রয়েছে তা দিয়ে কোন মতেও চলতে পারছেনা লোকজন । এছাড়া তা যদি পানি উন্নয়ন র্বোড ও স্থানীয় সরকার প্রকৌশল তড়িৎ গতিতে ব্যবস্থা না নেয় তাহলে যে কোন মুর্হুতে যান চলাচল সহ সব ধরণের যোগাযোগ বন্ধ হয়ে যাবে । এতে দুর্ভোগ আরো বেড়ে যাবে জন সাধারণের ।

এলাকার বাসিন্দা রহমত হোসেন জিন্নাহ জানান, ঈদগড় -ঈদগাঁও সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক চলাচল করছে । বর্তমানে উল্লেখিত এলাকাটি নদী গর্ভে বিলীণ হয়ে যাওয়ায় কলেজ পড়–য়া ছাত্র-ছাত্রীসহ মালামাল আনা নেওয়াতে মারাত্বক ঝুকিঁ পোহাতে হচ্ছে । প্রতি বছর উক্ত এলাকায় এভাবে ভাঙ্গন দেখা দিলেও কতৃপক্ষের টনক নড়ছে না । তাই এলাকাবাসী সত্বর ভাঙ্গনটি মেরামতের জন্য সংশ্লিষ্ট কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন