নুসরাত পাইরিন,কক্সবাজার :

পিএসসি ও জেএসসি পরীক্ষার ফলাফল ঘোষিত হওয়ার পরপরই কক্সবাজার শহরে মিষ্টির দোকান গুলোতে উত্তীর্ন শিক্ষার্থী, অভিভাবক ও স্বজনদের উপছে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। গতকাল থেকে আজ রবিবার সন্ধ্যা পর্যন্ত আনুমানিক ২০/২৫ মন মত মিষ্টি বিক্রি হয়েছে  বলে দোকানীদের ধারনা।

সরেজমিন শহরের বনফুল, মিষ্টিবন, বৈশাখী, ফুলকলি, মিষ্টিভান্ডার, কুমিল্লা মিষ্টি বিতান, চৌরঙ্গী,পালের দোকানসহ কয়েকটি মিষ্টির দোকান ঘুরে দেখা যায়,প্রতিটি দোকানে উপছে পড়া ভীড়। দম ফেলানোর সময় নেই কর্মচারীদের। প্রতিকেজি মিষ্টি বিক্রি হচ্ছে ২০০ থেকে ২৮০ টাকা পর্যন্ত। আবার একেক দোকানে একেক রকম দাম। মিষ্টি দোকানীরা জানায়, অন্যন্য বারের চেয়ে এবার একটু ব্যস্ততা বেড়ে গেছে। কারন পিএসসি ও জেএসসি-জেডিসির ফলাফল একযোগে প্রকাশ হওয়ায়। তার সাথে যোগ হয়েছে বার্ষিক পরীক্ষার ফলাফলও ।

জানা যায়, দীর্ঘ দিনের স্বপ্ন পরীক্ষায় ভাল ফলাফল করে পরিচিত জনদেরকে মিষ্টিমূখ করার আগ্রহ নিয়ে শিক্ষার্থী এমনকি তাদের স্বজনরা বসে থাকে। সেই রীতিগত ভাবে ফলাফল ভাল হলে মিষ্টিমূখ করাতে দোকানে ভীড় করে তারা। কক্সবাজার সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী জানায়, সকাল থেকে মিষ্টির জন্য অপেক্ষা করে দুপুরের দিকে নিতে হয়েছে। আবার অনেকের অভিযোগ মৌসুমকে টার্গেট করে অসাধু দোকানীরা বাঁসি মিষ্টিও বিক্রি করে আসছে। তারা ভ্রাম্যমান আদালতের অভিযান দাবী করেন।